জার্মান জাতীয় দলে তিন বছরের চুক্তি হ্যান্সি ফ্লিকের!

0
29

মৌসুমের শেষে বায়ার্ন মিউনিখের কোচের পদ থেকে সড়ে দাঁড়ানোর ঘোষনা দিয়ে রেখেছেন হান্সি ফ্লিক। আর এতেই জার্মান ফুটবল ঘিরে গুঞ্জন ছিল আসন্ন গ্রীষ্মে ইউরো প্রতিযোগিতা শেষে তিনিই হতে যাচ্ছেন জাতীয় দলের বর্তমান কোচ জোয়াকিম লোয়ের উত্তরসূরী। এবার জার্মান গণমাধ্যমে প্রকাশ পেয়েছে আগামী তিন বছরের জন্য ফ্লিকই হতে যাচ্ছেন জার্মান বস।

মিউনিখ পত্রিকাটির বরাত দিয়ে একটি রিপোর্টে বলা হয়েছে, ফ্লিকের অধীনে জার্মানী ২০২২ সালের কাতার বিশ্বকাপ ছাড়াও জার্মানীতে অনুষ্ঠিতব্য ২০২৪ সালের ইউরো চ্যাম্পিয়নশীপেও অংশ নিবে। জার্মান ফুটবল এসোসিয়েশনও ২০২০ ইউরোর পর পরবর্তী কোচ হিসেবে লোয়ের উত্তরসূরী হিসেবে ফ্লিককেই এগিয়ে রেখেছেন বলে অনেকদিন আগেই ইঙ্গিত পাওয়া গেছে।

জাতীয় দলের সাথে ১৫ বছরের সম্পর্ক শেষে আসন্ন ইউরোর পরে দল ছাড়ার ঘোষনা দিয়েছেন লো। ২০০৬-২০১৪ সাল পর্যন্ত লোয়ের সহকারী হিসেবে কাজ করেছেন ফ্লিক। যে কারনে জার্মান জাতীয় দল সম্পর্কে স্পষ্ট ধারণা রয়েছে ফ্লিকের।

২০১৯ সালে বায়ার্নের দায়িত্ব নেন ফ্লিক। এ পর্যন্ত তার অধীনে বায়ার্ন দুটি বুন্দেসলিগ ও একটি চ্যাম্পিয়ন্স লিগসহ সাতটি শিরোপা জয় করেছে। বায়ার্নের সাথে তার বর্তমান চুক্তি ২০২৩ সাল পর্যন্ত ছিল। মৌসুমের শেষে দল ছাড়ার সিদ্ধান্ত ইতোমধ্যেই তিনি বায়ার্নের স্পোর্টিং ডাইরেক্টর হাসান সালিহামিডিজকে জানিয়ে দিয়েছেন। ক্লাবও তার অনুরোধের সাথে একমত হয়ে তাকে ছেড়ে দেবার সিদ্ধান্ত নিয়েছে। ইতোমধ্যেই বায়ার্নের পক্ষ থেকে ৩৩ বছর বয়সী আরবি লিপজিগের বর্তমান কোচ জুলিয়ান নাগলেসম্যানের অন্তর্ভূক্তির ঘোষনা দেয়া হয়েছে।

শনিবার বায়ার্নের বোর্ড সদস্য ও সাবেক জার্মান অধিনায়ক অলিভার কান স্কাই টেলিভিশনকে বলেছেন টানা নবম বুন্দেসলিগা শিরোপা নিশ্চিত হবার পর থেকেই ফ্লিকের সাথে সব আপোষ হয়ে গেছে। একইসাথে কান আরো জানিয়েছেন বাকি থাকা দুই বছরের চুক্তির জন্য ফ্লিককে কোন ধরনের ক্ষতিপূরন দেবার বিষয়ে কোন সমঝোতা হয়নি।