হেরে বার্সেলোনার কাছে শীর্ষস্থান হারালো রিয়াল মাদ্রিদ

ছয় মৌসুম পর স্পেনের শীর্ষ লিগে ফেরা মায়োর্কা নিজেদের মাঠে ১-০ গোলে জিতেছে। রিয়ালের বিপক্ষে এটাই তাদের প্রথম জয় ২০০৯ সালের পর। ঘরের মাঠে ২০০৬ সালের পর প্রথমবারের মতো মাদ্রিদের দলটির বিপক্ষে জিতল মায়োর্কা।

রিয়াল মাদ্রিদ দ্বিতীয় মিনিটেই লক্ষ্যে প্রথম শট নেয়। মায়োর্কা গোলকিপারের ইসকোর দুর্বল শট ফিরিয়ে দিতে কোনো সমস্যা হয়নি। স্বাগতিকরা সপ্তম মিনিটে নিজেদের প্রথম ভালো সুযোগেই এগিয়ে যায়।

প্রতি আক্রমণে আলেইশ ফেবাসের কাছ থেকে বল পেয়ে কাট করে ক্ষিপ্র গতিতে ডি-বক্সে ঢুকে বুলেট গতির আড়াআড়ি শটে জাল খুঁজে নেন লাগো জুনিয়র। বাঁদিক থেকে কোত দি ভোয়ার এই ফরোয়ার্ড ভীতি ছড়ান রিয়ালের রক্ষণে। চতুর্দশ মিনিটে তার কাছ থেকে বল পেয়ে জালে পাঠান আন্তে বুদিমির; তবে অফ সাইডের বাঁশি বাজান রেফারি।

দ্বিতীয়ার্ধে ছন্দে ফেরে প্রথমার্ধে এলোমেলো ফুটবল খেলা রিয়াল। শুরু থেকে খেলে আক্রমণাত্মক ফুটবল। দ্রুত গতিতে প্রতি আক্রমণে গিয়ে জিদানের শিষ্যদের চাপে রাখে মায়োর্কা।

রদ্রিগোর সামনে ৬৯তম মিনিটে প্রতি আক্রমণে দারুণ সুযোগ এসে যায়। দ্রুত এগিয়ে যাওয়া তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ক্রস করতে একটু বেশিই দেরি করে ফেলেন। মায়োর্কা ততক্ষণে নিজেদের গুছিয়ে নেয়। স্লাইড করে এক ডিফেন্ডার ব্যর্থ করে দেন রগিদ্রোর ক্রস।

দ্বিতীয় হলুদ কার্ড দেখে ৭৪তম মিনিটে দ্বিতীয় মাঠ ছাড়েন রিয়াল ডিফেন্ডার আলভারো ওদ্রিওসোলা। ১০ জন নিয়েও দারুণ চেষ্টা করে রিয়াল। তবে লিগে প্রথম হার এড়াতে পারেনি দলটি।

৯ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে এই হারের পর দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল। এছাড়া দিনের অন্য ম্যাচে এইবারকে ৩-০ গোলে হারানো বার্সেলোনা ১৯ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে।