স্প্যানিশ জুজু কাটাতে মাদ্রিদে ফরাসি জায়ান্ট পিএসজি

0
29

ফ্রান্সের চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মান তাদের শেষ ৫ টা চ্যাম্পিয়ন্স লিগের অ্যাওয়ে ম্যাচে স্পেনিশদের কাছে পরাজিত হয়েছে। এবার হয়তো এই রহস্যময় জুজু কাটাতে সক্ষম হবে। পয়েন্ট টেবিল এর বর্তমান অবস্থা তো তাই বলে।

৪ ম্যাচে ৪ জয় নিয়ে সর্বোচ্চ ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে ফরাসি এই ক্লাব। অপরদিকে রিয়াল মাদ্রিদ ৪ ম্যাচে ২ জয়, ১ ড্র আর ১ পরাজয় নিয়ে ৭ পয়েন্ট সহ আছে ২ নাম্বারে।

এই অবস্থায় আজ মধ্যরাত বাংলাদেশ সময় ২ ঘটিকায় রিয়াল মাদ্রিদ এর ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু তে উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে পিএসজি লড়বে গ্যালাক্টিকোসদের বিপক্ষে।

ঘরের মাঠে রিয়ালকে ৩-০ গোলে হারিয়ে আত্মবিশ্বাস এর দিক দিয়ে এগিয়েই আছে পিএসজি। কিন্তু অতীত পরিসংখ্যান বলছে ১৯৯৪ সাল থেকে পিএসজি কখনোই রিয়াল মাদ্রিদকে টানা দুই ম্যাচ হারাতে পারেনি। তাছাড়া চ্যাম্পিয়নস লিগে ৯ বারের দেখায় ৪ বার জয় রিয়াল মাদ্রিদ এর, আর ৩ বার পিএসজির। বাকি দুইবার ড্র।

রিয়াল বস জিদান ইতিমধ্যে ১৯ সদস্যের স্কোয়াড ও ঘোষণা করে ফেলেছেন।

হ্যাজার্ড, বেল, বেনজেমা ত্রয়ী আক্রমণ ভাগে আর মধ্য মাঠে ক্রুস, মদ্রিচ, ক্যাসিমেরো প্রস্তুত ফরাসি দুর্গে কাঁপন ধরাতে।

অপরপক্ষে পিএসজি শিবিরে সবচেয়ে বড় সংবাদ হচ্ছে , দীর্ঘ এক মাসের ইঞ্জুরি শেষে দলে ফিরেছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার, খেলতে পারেন আজকের ম্যাচ। তাছাড়া এম্বাপ্পের দুর্দান্ত ফর্ম, দি মারিয়া, কাভানি, ইকার্দি তো আছেনই। সিলভা আর নাভাস থাকবেন ডিফেন্সে আর গোলপোস্টে।

এই দুই বাধা পার করে গোল করতে অনেক কাঠখড় পোড়াতে হবে রিয়ালের বিশ্বমানের ফরওয়ার্ডদের।

তারপরেও ঘরের মাঠ, নিজেদের দর্শক পেয়ে একটু এগিয়েই থাকবে হয়ত রিয়াল মাদ্রিদ। আবার নেইমার ও তার প্রত্যাবর্তন ম্যাচে কাউকে ছাড় দিবেন না।

তাই দুয়ে-দুয়ে চার মিলালে দেখা যাচ্ছে অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতা মূলক একটা ম্যাচ হতে যাচ্ছে আজ সান্তিয়াগো বার্নাব্যুতে।