সেল্ফ আইসোলেশনে সার্জিও এগুয়েরো

0
20

কোভিড-১৯ আক্রান্ত একজনের সংষ্পর্শে আসায় ম্যানচেস্টার সিটির তারকা স্ট্রাইকার সার্জিও এগুয়েরো সেল্ফ আইসোলেশনে আছেন বলে নিশ্চিত করেছে কোচ পেপ গার্দিওলা।

দ্বিতীয় টায়ারের দল বার্মিংহাম সিটির বিপক্ষে রোববার এফএ কাপের তৃতীয় রাউন্ডের ম্যাচে এগুয়েরোর খেলার কথা থাকলেও শেষ পর্যন্ত দলে ছিলেন না। বার্নান্ডো সিলভার দুই গোল ও ফিল ফোডেনের এক গোলে ৩-০ ব্যবধানে জয়ী হয় ম্যাচটিতে গার্দিওলার দল ।

সব ধরনের প্রতিযোগিতায় এবার মাত্র ৯টি ম্যাচ খেলেছেন এগুয়েরো। আর্জেন্টাইন এই তারকা সম্পর্কে গার্দিওলা বলেছেন, ‘দূর্ভাগ্যবশত: একজন পজিটিভ ব্যক্তির সংষ্পর্শে সম্প্রতি এসেছিল সে। যে কারনে বাধ্য হয়েই তাকে কয়েকদিন সেল্ফ আইসোলেশনে থাকতে হবে। মূল বিষয়টি আমি আসলে সঠিকভাবে জানি না। কারন আমাদের সকলের মতই তাকেও গত ১০-১৫ দিন প্রায় ছয়বার পরীক্ষা করাতে হয়েছে। আমি ভেবেছিলাম সকলের মতই সেও নেগেটিভ হবে। কিন্তু প্রোটোকল অনুযায়ী এগুয়েরোকো আইসোলেশনের নির্দেশ দেয়া হয়েছে।’

সিটিতে সম্প্রতি কোভিড-১৯ প্রাদুর্ভাব দেখা দেয়ায় বেশ কয়েকজন খেলোয়াড় ও স্টাফ আক্রান্ত হয়েছেন। এখন পর্যন্ত ছয়জন খেলোয়াড়ের কোভিড পজিটিভের তথ্য ক্লাবের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। ইতোমধ্যেই প্রিমিয়ার লিগে এভারটনের বিপক্ষে সিটির ম্যাচটি নিরাপত্তার খাতিরে বাতিল করা হয়েছিল।

এগুয়েরো ছাড়াও কোভিড-১৯ পরীক্ষার পর গোলরক্ষক স্কট কারসন, ডিফেন্ডার এরিক গার্সিয়া ও মিডফিল্ডার কোল পালমারকে আইসোলেশনে পাঠানো হয়েছে।

এদিকে গার্দিওলা আরো জানিয়েছেন গত মাসে আর্সেনালের বিপক্ষে জয়ের পর থেকে মাঠের বাইরে থাকা ডিফেন্ডার অমারিক লাপোর্তে খুব দ্রুতই দলে ফিরছেন। আগামী এক সপ্তাহের মধ্যে তাকে দলে পাবার আশা করছেন গার্দিওলা।