সুয়ারেজ যোগ দিচ্ছেন অ্যাটলেটিকো মাদ্রিদে!

0
2

এই মৌসুমেই বার্সেলোনা ছাড়া অনেকটাই নিশ্চি ছিলো উরুগুয়ের তারকা ফুটবলার লুইস সুয়ারেজ। এখনো চুড়ান্ত না হলেও স্প্যানিশ গণমাধ্যমে খবর, দেশটিতেই থাকছেন তিনি। তবে বার্সেলোনা ছেড়ে যোগ দিচ্ছেন অ্যাটলেটিকো মাদ্রিদে!

নতুন কোচ রোনাল্ড কোম্যান তার পরিকল্পনায় রাখেননি এই উরুগুইয়ান ফরোয়ার্ডকে। বার্সার সর্বকালের তৃতীয় সর্বোচ্চ গোলদাতাকে এই মৌসুমেই বিকল্প ঠিকানা খুঁজে নেয়ারও পরামর্শ দেন কোম্যান। এরপরই তার সম্ভাব্য গন্তব্য হিসেবে বিভিন্ন ক্লাবের নাম উঠে আসে। এরমধ্যে সবচেয়ে জোরালো গুঞ্জনটা ছিল জুভেন্টাস। লিওনেল মেসিকে ছেড়ে তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোর পাশে খেলতে যাচ্ছেন সুয়ারেজ, এমন গুঞ্জন মোটামুটি প্রতিষ্ঠিত হয়ে গিয়েছিল ইউরোপিয়ান গণমাধ্যমে।

সম্প্রতি ইতালির পাসপোর্টের জন্য আবেদনও করেছিলেন সুয়ারেজ। তবে জানা গেছে, ভাষাগত সমস্যার কারণে শেষ পর্যন্ত ইতালির পাসপোর্ট পাননি এই উরুগুইয়ান ফরোয়ার্ড। তাই জুভেন্টাস কোচ আন্দ্রে পিরলোও জানিয়ে দিলেন, অন্ততঃ এই মৌসুমে ক্লাবটিতে ঠাঁই হচ্ছেনা সুয়ারেজের। তার পরিবর্তে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে স্প্যানিশ স্ট্রাইকার আলভারো মোরাতাকে কিনতে চায় জুভেরা।

এরপরই লাইমলাইটে চলে আসে অ্যটলেটিকো মাদ্রিদ। তারাই দলে ভিড়িয়ে নেয় সুয়ারেজকে। স্প্যানিশ গণমাধ্যম মুন্দো দেপোর্তিভো বলছে, আগামী ২ বছরের জন্য সুয়ারেজের সঙ্গে চুক্তিও সেরে ফেলেছে মাদ্রিদের ক্লাবটি।

৩৩ বছর বয়সী সুয়ারেজের সঙ্গে বার্সার আরো ১ বছরের চুক্তি রয়েছে। তবে এরইমধ্যে চুক্তির মেয়াদ কমিয়ে ফেলেছেন এই ফরোয়ার্ড।

গেল মৌসুমেও লিওনেল মেসির বার্সার ২য় সর্বোচ্চ গোলদাতা ছিলেন সুয়ারেজ। ২০১৪ সালে লিভারপুল ছেড়ে বার্সায় আসার পর সবমিলিয়ে ২৮৩টি ম্যাচে ১৯৮টি গোল করেছেন সুয়ারেজ।