ইউরোপিয়ান সুপার লিগে আর্থায়ন করছে মার্কিন বিনিয়োগকারী

0
33

ইউরোপের ১২টি সর্ববৃহৎ ক্লাব নিয়ে গঠিত সুপার লিগে আর্থায়ন করছে মার্কিন বিনিয়োগকারী ব্যাংক জেপি মরগান। সোমবার বিষয়টি নিশ্চিত করেছে প্রতিষ্ঠানটি।

ব্যাংকের একজন মুখপাত্র বার্তা সংস্থা এএফপিকে বলেন,‘ আমি এটি নিশ্চিত করছি যে এই কাজে আমরা অর্থায়ন করছি। এ বিষয়ে এখনই বিস্তারিত আর কিছু মন্তব্য করতে চাই না।’ এই লিগে যোগ দেয়া ইংল্যান্ড, ইতালি ও স্পেনের প্রতিটি ক্লাবই ৩.৫ বিলিয়ন ইউরোর একটি ভাগ পাবে।

রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, অ্যাটলেটিকো মাদ্রিদ, জুভেন্টাস, ইন্টার মিলান ও এসি মিলান ছাড়াও এই লিগে যুক্ত হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ছয়টি ক্লাব -লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনাল, চেলসি, ম্যানচেস্টার সিটি ও টটেনহ্যাম হটস্পার্স।

এদিকে ১২ ক্লাবের ওই লিগে যোগ দেয়ার খবর প্রকাশিত হবার সঙ্গে সঙ্গেই সোমবার বেড়ে গেছে জুভেন্টাস ও ম্যানচেস্টার ইউনাইটেডের শেয়ারের দাম। মিলান স্টক মার্কেটে ইতালিয় ক্লাবটির শেয়ারের দাম একলাফে বেড়ে গেছে ০.৮২৭ ইউরো। গত মার্চে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার পর তাদের শেয়ার মুল্যের পতন ঘটেছিল। যা এখন কেটে গেছে।

অপরদিকে নিউইয়র্ক স্টক এক্সেঞ্জে নিবন্দিত ম্যানচেস্টার ইউনাইটেডের শেয়ারের দাম বেড়েছে ৫ শতাংশেরও বেশী। আগের রাতে সুপার লিগে যুক্ত হবার ঘোষণা দিয়েছিল ইতালি ও ইংল্যান্ডের ক্লাব দুটি।