সবাই জানে জিদান আমার আইডলঃ হ্যাজার্ড

0
69

নিজের স্বপ্নের ক্লাবে এসেছেন ইডেন হ্যাজার্ড, কথা বলেছেন তার স্বপ পূরনের ব্যাপারে। ৫০,০০০ মাদ্রিদ ভক্ত বার্নাবেউয়ে এসেছিলো তাদের নতুন খেলোয়াড়কে বরন করে নিতে। বুধবার রাতে হ্যাজার্ড বার্নাবেউয়ে নিজেকে বার্নাবেউয়ে উপস্থাপন করেছেন পায়ের জাদু এবং বক্তব্যের মাধ্যমে।

ফ্রেঞ্চে বলার আগে অল্প একটু স্প্যানিশে বলার চেষ্টা করেন হ্যাজার্ড, “আমি আমার পরিবারকে ধন্যবাদ জানাতে চাই, যারা আমার সাথে এখানে উপস্থিত থাকতে পারেনি তাদেরকেও। রিয়াল মাদ্রিদের হয়ে খেলতে এবং অনেকগুলো ট্রফি জিততে আমি প্রখরভাবে উৎসাহী। একদম ছোট থেকেই আমি রিয়াল মাদ্রিদের হয়ে খেলার স্বপ্ন দেখতাম। এখন আমি এখানে, আমি এটা উপভোগ করতে চাই।”

অতঃপর বেলজিয়ান সুপারস্টার প্রথমবারের মত রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে বার্নাবেউয়ে উপস্থিত হন এবং নিজের পায়ের কারিকুরি দেখান এবং ভক্তদের ফুটবল উপহার দেন। ইতোমধ্যেই হ্যাজার্ডকে বেশ আপন করে নিয়েছে মাদ্রিদ ভক্তরা, যখন সে মাদ্রিদের জার্সিতে চুমু খায় খেলো তখন পুরো বার্নাবেউর ‘আলা মাদ্রিদ’ বলে চিৎকার করাটা তাই প্রমান করে।

এদিকে বার্নাবেউর প্রেস রুমে তার জন্যে অপেক্ষা করছিলো সাংবাদিকরা। প্রেজেন্টেশন পর্ব শেষ করে হ্যাজার্ড উপস্থিত হন সেখানে। শুরুতেই ছোটবেলার স্বপ্ন নিয়ে বলেন হ্যাজার্ড, “ছোটবেলায় বাগানে আমি যখন ফুটবল খেলতাম তখন থেকে আমি রিয়াল মাদ্রিদ সমর্থন করি। রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে চড়ানো এবং রিয়াল মাদ্রিদের খেলোয়াড় হওয়াটা গর্বের। এই মৌসুম শুরু হবার জন্যে আমি আর অপেক্ষা করতে পারছিনা। আমি মনে করি সবকিছু ঠিকঠাক হবে।”

“আমি চেষ্টা করবো”, যখন তাকে জিজ্ঞেস করা হয় সে স্পেনের সেরা খেলোয়াড় হতে পারবেন কিনা।

“আমি আমাকে আমার শিখরে অনুভব করছি। এটা সত্যি যে বিগত বছর গুলোতে অনেক রিয়াল মাদ্রিদের খেলোয়াড় ব্যালন ডি’অর জিতেছেন, কিন্তু এটা নিয়ে ভাবছি না। যখন আপনি একজন রিয়াল মাদ্রিদের খেলোয়াড় তখন আপনি ট্রফি জিততেই চাইবেন। ভক্ত এবং ক্লাবের চাহিদা অনেক বেশি। রিয়াল মাদ্রিদের ব্যাপারে আমি কর্তোয়াসের সাথে অনেক আলোচনা করেছি এবং সে আমাকে এখানে আসার জন্যে ইতস্তত বোধ না করতে বলেছে। সে বলেছে এটা পৃথিবীর সেরা ক্লাব। তাকে পেয়ে আমি অনেক খুশি এবং আমরা একসাথে ট্রফি জিততে পারবো।”

– নিজেকে মাদ্রিদের গ্যালাক্টিকো মনে করেন?

হ্যাজার্ডঃ “না, আমি গ্যালাক্টিকো না। এখন পর্যন্ত না। আমি আশা করি একদিন আমি হবো। আমি মনে করিনা আমি এখন গ্যালাক্টিকো। আমি শুধুমাত্র একজন ভালো খেলোয়াড়।”

জিদানের সম্পর্কেঃ “সবাই জানে ছোট থেকেই আমার আইডল জিদান। এটা খুবই প্রয়োজনীয় ব্যাপার যে তিনি রিয়াল মাদ্রিদের কোচ। কিন্তু এটা শুধুমাত্র এখানেই নয়। সে আমার পজিশনের সিদ্ধান্ত নেবেন। যদিও আমি সবসময় লেফট উইংয়ের খেলতে পছন্দ করি। কিন্তু আমার যদি অন্য কোনো জায়গায় খেলা লাগে তবে আমি অবশ্যই তাই করবো।

পেনাল্টি নেবার প্রসঙ্গে হ্যাজার্ড, “আমি মনে করি রামোস খুব ভালো পেনাল্টি নেয়। সে যদি আমাকে নিতে বলে তবে আমি অবশ্যই করবো।আমি মনে করি পেনাল্টি সে ই নিবে। যখন আপনি রিয়াল মাদ্রিদে খেলে তখন কখনোই শুধুমাত্র একজনই স্টার খেলোয়াড় না।”

রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজও কথা বলেন,

“আজকে রিয়াল মাদ্রিদের একটি সুখের দিন। একজন অসাধারণ খেলোয়াড় যে কিনা আলাদা, সে আমাদের দলের হয়ে খেলবে। সে এমন একজন খেলোয়াড় যে কনা ফুটবলটাকে অন্যভাবে তুলে ধরতে পারে। আমাদের ইতিহাস এমনসব খেলোয়াড় দিতে ঠাসা।

এখন দেখার পালা রিয়াল মাদ্রিককে কতদূর এগিয়ে নিয়ে যেতে পারে হ্যাজার্ড।