শ্বাসরুদ্ধকর ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় পেলো শ্রীলঙ্কা

0
15

কলম্বোতে শ্বাসরুদ্ধকর ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় তুলে নিলো স্বাগতিক শ্রীলঙ্কা।

প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকে স্বাগতিকরা। ওপেনিং জুটিতেই শতকের কোটা পার করে ফেলেন আভিস্কা ও করুনারাত্নে।

দলীয় ১১১ রানে ব্যাক্তিগত ৫৭ বলে ৫২ রান করা অধিনায়ক করুনারাত্নে হোল্ডারের বলে আউট হয়ে যান। এরপর বেশীক্ষণ টিকতে পারেননি অপর ওপেনার আভিস্কা ফার্নান্দো। দলীয় ১২১ রানে ব্যাক্তিগত ৫০ রানে আউট হয়ে যান আভিস্কা।

এরপর মেন্ডিসকে নিয়ে রানের চাকা সচল রাখেন কুশাল পেরেরা৷ দলীয় ১৫৩ রানে মেন্ডিস আউট হয়ে যায়, বেশীক্ষণ টিকতে পারেনি ম্যাথিউসও।

ব্যাক্তিগত ৪২ রান করে পেরেরা আউট হয়ে যায়। এরপর শেষদিকে হাসারাঙ্গা ও পেরেরার জুটিতে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২৯০ রান করে স্বাগতিক শ্রীলঙ্কা। পেরেরা ৩২ করে আউট হয়ে গেলেও হাসারাঙ্গা ৪২ রানে অপরাজিত থাকেন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে জোসেপ নেয় ৩ উইকেট৷ আর পল ও ওয়ালশ নেন ২ টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই প্যাভিলিয়নে ফিরে যায় সুনিল এম্ব্রোস। তবে এরপর ড্যারেন ব্রাভোকে নিয়ে লম্বা জুটি গড়েন শাই হোপ৷ তবে দলীয় ৮৭ রানে ব্রাভো আউট হয়ে গেলে এই জুটি ভেঙে যায়।

এরপর রোস্তন চেজকে নিয়ে রানের চাকা টানতে থাকেন শাই হোপ। তবে ব্যাক্তিগত ৪১ রানে চেজ আউট হয়ে যায়। বেশিক্ষণ ক্রিজে থাকেনি নিকোলাস পুরান, পোলার্ডরাও। এরই মাঝে শাই হোপ পৌছে যায় শতকের মাইলফলকে।

তবে দলীয় ২৩০ রানে শাই হোপ ব্যাক্তিগত ১১৫ রানে আউট হয়ে গেলে আবারও বিপাকে পরে যায় ওয়েস্ট ইন্ডিজ। আর শেষদিকে কিমো পলের ১৭ বলে ঝড়ো ৩২ রান এবং ওয়ালশের ৮ বলে ঝড়ো ২০ রান তুললেও নাটকীয়ভাবে ১ রানে হেরে যায় ওয়েস্ট ইন্ডিজ।

আর শ্বাসরুদ্ধকর এই ম্যাচে ১ রানের জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।