শুক্রবার থেকে অনুশীলনে ওয়েস্ট ইন্ডিজ

0
8

আগামী শুক্রবার অনুশীলন শুরু করছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। তাদের অনুশীলন নিয়ে যে জটিলতা সৃষ্টি হয়েছিল সেটা কেটে গেছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দেয়া অনুশীলন সূচি অনুযায়ী এখানে পৌঁছে তিন দিন কোয়ারেন্টাইনে থাকার পর আগামীকাল বৃহস্পতিবারই ক্যারিবিয় দলের অনুশীলন শুরু করার কথা ছিল।

বাংলাদেশে আসার পথে এই মুহূর্তে বিশ্বের করোনা প্রবন দেশ যুক্তরাজ্যের হিথ্রো বিমান বন্দর ব্যবহার করায় কিছু জটিলতা সৃষ্টি হয়।

যুক্তরাজ্য থেকে কোন ব্যক্তি দেশে এলে তাকে বাধ্যতামুলক ১৪ দিনে কোয়ারেন্টাইনে রাখার নির্দেম দেয় সরকার।

তবে দুই বার করোনা পরীক্ষায় নেগেটিভ এলেই সফরকরী দলকে অনুশীলনের বিশেষ অনুমতি দিচ্ছে সরকার। ইতোমধ্যে একবার পরীক্ষায় তাদের ফল নেগেটিভ এসেছে এবং দ্বিতীয় পরীক্ষার ফলের জন্য অপেক্ষায় আছে। তাদের সবার পরীক্ষার ফল নেগেটিভ এলে শুক্রবার থেকে অনুশীলন শুরু করতে পারবে সফরকারী দলটি। তবে অনুশীলনে তারা বাংলাদেশ থেকে কোন সাপোর্টিং স্টাফ কিংবা নেট বোলার পাবে না। সাত দিন পর তারা অনুশীলনের সব সুযোগ-সুবিধা পাবে।

বিসিবি প্রধান নির্বাহি নিজাম উদ্দিন চৌধুরি আজ সাংবাদিকদের বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ দলের অনুশীলনের বিষয়ে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে ছাড়পত্র পেয়েছি। যদিও বৃহস্পতিবার থেকে তাদের অনুশীলনের সূচি ছিল, এখন সেটা হচ্ছেরা। তারা শুক্রবার থেকে অনুশীলন শুরু করবে।’

স্বাগতিক বাংলাদেশ দলের বিপক্ষে তিন ওয়ানডে ও দুই টেস্টের সিরিজ খেরতে গত রোববার ঢাকা পৌঁছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। আন্তর্জাতিক ভ্রমনের নিয়মানসারে দলের সব সদস্য বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন।

ঢাকা পৌঁছার এক দিন পরই দলের সবাই করোনা পরীক্ষার জন্য নমুনা দেয়, যেখানে সবার ফল নেগেটিভ আসে।