৭টি এল ক্লসিকোতে গোলশূন্য লিওনেল মেসি

0
8

লিওনেল মেসি কি ক্যারিয়ারের শেষ এল ক্লসিকো খেলে ফেললেন? এই নিয়ে তুমুল জল্পনা চলছে। শনিবার রাতে মেসি যদি সত্যি শেষ এল ক্লসিকো খেলে ফেলেন। তবে কিছুটা হতাশায় ভুগতে হবে আর্জেন্টাইন ম্যাজিশিয়ানকে।

এই নিয়ে টানা ৭টি এল ক্লসিকোতে কোনও গোল পাননি লিওনেল মেসি। তাঁর ক্যারিয়ারে সবচেয়ে বড় হতাশার জায়গা এটা। এর আগে এমনটা কখনও ঘটেনি। একে নিজে গোল পাননি। তার উপর আবার রিয়াল মাদ্রিদের কাছে ১-২ হেরেছে বার্সেলোনা। সেই সঙ্গে বার্সা ছাড়া নিয়ে তীব্র টানাপোড়েন চলছে। সব মিলিয়ে মেসির সময়টা খারাপই যাচ্ছে বলা যায়।

শনিবার রাতে শুরু থেকেই বার্সেলোনা ছন্দে ছিল না। যার পুরো সুযোগ কাজে লাগায় রিয়াল মাদ্রিদ। ম্যাচের ১৩ মিনিটেই করিম বেঞ্জেমার গোলে এগিয়ে যায় জিনেদিন জিদানের দল। ২৮ মিনিটের মাথায় ২-০ করেন রিয়ালের টনি ক্রুস। প্রথমার্ধে দু’গোলে পিছিয়ে পড়ে কিছুটা চাপেই পড়ে গিয়েছিল বার্সেলোনা। তবে দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটের মাথায় অস্কার মিনগুয়েজ ১-২ করেন।

এর পর বার্সা সমর্থকরা আশায় ছিলেন হয়তো এ বার মেসি ম্যাজিক দেখা যাবে। কিন্তু এল ক্লাসিকোতে সবচেয়ে বেশি গোল করা ও সফল এই তারকা ফুটবলার দলকে ম্যাচে ফেরা ব্যর্থ হন।

মেসি এ বার বার্সা ছাড়বেন কিনা, সে কথা সময়ই বলবে। তবে এল ক্লাসিকোতে মেসির পারফরম্যান্স দেখার পর অনেকের মনে হতেই পারে, এই ক্লাবের থেকে হয়তো মন উঠে গিয়েছে লিওর।

এ দিনের ম্যাচ জিতে রিয়াল লা লিগা টেবলের শীর্ষে উঠে এল। ৩০ ম্যাচে তাদের পয়েন্ট ৬৬। সমান সংখ্যক ম্যাচ খেলে বার্সার পয়েন্ট ৬৫। রয়েছে লিগ তালিকার তিনে। দুইয়ে রয়েছে এটলেটিকো মাদ্রিদ। ২৯ ম্যাচে তাদেরও পয়েন্ট ৬৬।