‘রোড সেফটি ওয়ার্ল্ড’ সিরিজের বিস্তারিত

0
18

অবসর নেওয়া ক্রিকেট কিংবদন্তিদের নিয়ে শুরু হতে চলেছে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ। গতবারও মুম্বইতে শুরু হয়েছিল এই সিরিজ। কিন্তু করোনার কারণে মাঝপথেই বন্ধ করে দিতে হয়। ​

শচীন টেন্ডুলনার, ব্রায়ান চার্লস লারা, মুত্তিয়া মুরলীধরণ, কেভিন পিটারসেন, বীরেন্দ্র শেহবাগের মতো তারকা ক্রিকেটাররা অংশ নেবেন এই রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে।মোট ৬ টি দল এই সিরিজে অংশ নিতে চলেছে। গতবারের চারটি দল থেকে এবারে দুটি দলের সংখ্যা বাড়ানো হয়েছে। খেলবে বাংলাদেশও।  সবগুলো ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭:৩০ মিনিট।

‘রোড সেফটি ওয়ার্ল্ড’ সিরিজে ছয় দলের চূড়ান্ত স্কোয়াড।

বাংলাদেশ লিজেন্ডস:

খালেদ মাহমুদ সুজন, মোহাম্মদ শরীফ, মুশফিকুর রহমানবাবু, এ এন এম মামুন উর রশিদ, নাফিস ইকবাল, মোহাম্মদ রফিক, আব্দুর রাজ্জাক, খালেদ মাসুদ পাইলট, হান্নান সরকার, জাভেদ ওমর বেলিম, রাজিন সালেহ, মেহরাব হোসেন, আফতাব আহমেদ ও আলমগীর কবির।

ভারত লিজেন্ডস:

শচিন টেন্ডুলকার, ভিরেন্দর শেবাগ, যুবরাজ সিং, মোহাম্মদ কাইফ, ইউসুফ পাঠান, নামান ওঝা, জহিরখান, প্রজ্ঞান ওঝা, নোয়েল ডেভিড, মুনাফ প্যাটেল, ইরফান পাঠান এবং মানপ্রিত গনি।

ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডস:

ব্রায়ান লারা, দিনানাথ রামনারিন, অ্যাডাম স্যানফোর্ড, কার্ল হুপার, ডোয়াইন স্মিথ, রায়ান অস্টিন, উইলিয়াম পারকিনস, মহেন্দ্র নাগামোতো, পেদ্রো কলিনস, রিডলি জ্যাকবস, নারসিং দেওনারিন, টিনো বেস্ট এবং সুলেমান বেন।

শ্রীলংকা লিজেন্ড্স:

উপুল থারাঙ্গা, চামারাসিলভা, চিন্থাকা জয়াসিংহে, থিলান তুষারা, নুয়ান কুলাসেকারা, রাসেল আর্নল্ড, অজান্থা মেন্ডিস, পারভেজ মাহরুফ, সনাৎজয়াসুরিয়া, মানজুলা প্রসাদ, মালিন্দাওয়ার্নাপুরা, দামিকা প্রসাদ, রঙ্গনা হেরাথ, চামারা কাপুগেদারা, তিলকরাত্নে দিলশান এবং দুলানজানা বিজেসিংহে।

ইংল্যান্ড লিজেন্ডস:

কেভিন পিটারসেন, ওয়াইজ শাহ, ফিল মাস্টার্ড, মন্টিপ্যানেসার, নিজ কম্পটন, কবির আলি, উসমান আফজাল, ম্যাথু হগার্ড, জেমসটিন ডাল, ক্রিস ট্রেমলেট, সাজিদ মাহমুদ, জেমস ট্রেডওয়েল, ক্রিস স্কোফিল্ড, জনাথন ট্রট এবং রায়ান সাইডবটম।

দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস:

মরনে ফনউইক, আলভিরো পিটারসেন, নিকি বোয়ে, অ্যান্ড্রু পুটিক, থান্ডি শাবালালা, লুটস বোসম্যান, লয়েড নরিস জোনস, জান্ডার ডিব্রুইন, মোন্ডে জোন্দেকি, গারনেট ক্রুগার, রজার তেলেমাচুস, জন্টি রোডস, মাখায়া এনটিনি এবং জাস্টিন কেম্প।

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের পূর্নাঙ্গ সময়সূচি :

৫ মার্চ – ভারত লিজেন্ডস বনাম বাংলাদেশ লিজেন্ডস
৬ মার্চ – শ্রীলংকা লিজেন্ডস বনাম ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডস
৭ মার্চ – বাংলাদেশ লিজেন্ডস বনাম ইংল্যান্ড লিজেন্ডস
৮ মার্চ – দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস বনাম শ্রীলংকা লিজেন্ডস
৯ মার্চ – ভারত লিজেন্ডস বনাম ইংল্যান্ড লিজেন্ডস
১০ মার্চ – বাংলাদেশ লিজেন্ডস বনাম শ্রীলংকা লিজেন্ডস
১১ মার্চ – ইংল্যান্ড লিজেন্ডস বনাম দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস
১২ মার্চ – বাংলাদেশ লিজেন্ডস বনাম ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডস
১৩ মার্চ – ভারত লিজেন্ডস বনাম দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস
১৪ মার্চ – শ্রীলংকা লিজেন্ডস বনাম ইংল্যান্ড লিজেন্ডস
১৫ মার্চ – বাংলাদেশ লিজেন্ডস বনাম দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস
১৬ মার্চ – ইংল্যান্ড লিজেন্ডস বনাম ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডস

১৭ মার্চ – প্রথম সেমিফাইনাল

১৮ মার্চ – দ্বিতীয় সেমিফাইনাল

২১ মার্চ – ফাইনাল