রিয়ালে যেও না : নেইমার কে মেসি

এই যে কোন এক থিলার সিনেমার কাহিনী , হার মানাবে সকল চিত্রনাট্য কে। নেইমারের দলবদল নাটকের শুরুতে ছিল পিএসজি ও বার্সেলোনা। এরপর অনুপ্রবেশ ঘটল রিয়াল মাদ্রিদের। এরই মাঝে শোনা যাচ্ছে লিওনেল মেসির নাম।

নেইমার কে ফিরে পেতে চায় বার্সেলোনা,  মুখ ফুটে কিছু না বললেও নেইমার ও  ছাড়তে চায় প্যারিস। একসময় শোনা গেলো নেইমারকে বার্সা ছাড়া অন্য যেকোনো ক্লাবের কাছে বেচতে রাজি পিএসজি। তখন ই মার্কেটে হানা দিলো রিয়াল মাদ্রিদ। নেইমারকে তারাও কিনতে চায়। রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ চেষ্টা করছেন বেশ আগ্রহ নিয়েই। নেইমার রিয়ালে চলে যেতে পারেন, এমন সুরও উঠেছে বাজারে।

নেইমারের মাদ্রিদ গমন থামাতে তাইতো নেইমার কে ফোন করে বসলেন লিওনেল মেসি। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ জানিয়েছে, ব্রাজিলিয়ান তারকা বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী দলের হয়ে খেলুন, তা চান না আর্জেন্টাইন তারকা। এ কারণে নেইমারকে ফোন করে মেসি পরামর্শ দিয়েছেন, রিয়ালের সঙ্গে চুক্তি না করে বার্সায় ফিরতে। মার্কার প্রতিবেদন অনুযায়ী, মেসি শুধু বার্সার অধিনায়কই নন, তাঁর মতামত ও ইচ্ছা দলটির নীতিনির্ধারকদের কাছেও অনেক গুরুত্বপূর্ণ। ক্লাবের সিদ্ধান্তে মেসির ইচ্ছা-অনিচ্ছা অনেক প্রভাব রাখে।

দুই বছর আগে নেইমারের পিএসজিতে যোগ দেওয়ার বিপক্ষে ছিলেন মেসি। ব্রাজিল তারকাকে তখনো বার্সায় থেকে যাওয়ার কথা বলেছিলেন তিনি। তাতে কাজ না হলেও মেসি বলেছিলেন, নেইমার বার্সায় ফিরতে পারলে খুশিই হবেন।