“মেসি চলে গেলেও, কোন প্রভাব পড়বে না” – লা লিগা প্রেসিডেন্ট

0
4

চলমান মৌসুম শুরুর আগেই স্প্যানিশ লিগ ছাড়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন বার্সেলোনা ফুটবল তারকা লিওনেল মেসি। কিন্তু ক্লাবের সাথে বনিবনা না হওয়াতে, এ মৌসুমে আর লা-লিগা ছাড়া হলো না মেসির। তবে আগামী মৌসুমে যে, লা-লিগায় মেসি থাকবেন না, তা অনেকটাই নিশ্চিত। তবে মেসি চলে গেলেও, কোন প্রভাব পড়বে না বলে জানালেন লা-লিগার প্রেসিডেন্ট জাভিয়ের তেবাস।

কয়েক বছর আগে স্প্যানিশ ফুটবল লিগে আকর্ষণের কেন্দ্র-বিন্দুতে ছিলেন ব্রাজিলের নেইমার, পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো ও মেসি। সময় গড়ানোর সাথে-সাথে লা-লিগাকে বিদায় দেন বার্সেলোনার নেইমার ও রিয়াল মাদ্রিদের রোনালদো।

এখন শুধু রয়ে গেছেন মেসি। তবে এই মৌসুম শুরুর আগে লা-লিগা ছাড়ার আপ্রাণ চেষ্টা করেছিলেন মেসি। বার্সেলোনা প্রেসিডেন্ট মারিয়া বার্তেমেউর সাথে সর্ম্পকের তিক্ততায় ১৩ বছর বয়সে যোগ দেয়া ক্লাব ছাড়তে চেয়েছিলেন মেসি। অক্টোবরে বার্তেমেউ ক্লাব ছেড়েছেন। কিন্তু চুক্তি নিয়ে আইনি জটিলতা থাকায় মেসির আর ছাড়া হয়নি।

তবে নেইমার-রোনাল্ডোর মত মেসিও যদি লা-লিগাকে বিদায় দেন তাতে এই লিগের কোন সমস্যা হবে না বলে স্পষ্ট জানিয়ে দিলেন তেবাস।
তিনি বলেন, ‘আমি চাই লা-লিগায় আরও কয়েক বছর মেসি খেলুক। কিন্তু মেসিকে হয়তো আগামী মৌসুম থেকে দেখা যাবে না। তবে মেসি চলে গেলে কোন সমস্যা নেই। আমরা প্রস্তুত। কারন এর আগে নেইমার-রোনাল্ডোও লা লিগা ছেড়ে চলে গিয়েছে। তাতে লা-লিগায় কোন প্রভাব পড়েনি। মেসি চলে গেলেও সমস্যা হবে না। এজন্য আমরা প্রস্তুত।’

এই মৌসুম শেষে ফ্রি-প্লেয়ার হয়ে যাবেন মেসি। তখন তিনি বার্সেলোনা ছাড়লেও কোনও অতিরিক্ত ফি ও আইনি জটিলতা থাকবে না তার। লা-লিগা ছেড়ে মেসি যেখানেই যাবেন, সেটিই জনপ্রিয় হয়ে উঠবে বলে জানান তেবাস। তিনি বলেন, ‘মেসি যেই লিগেই খেলতে যাবেন, সেটিই জনপ্রিয় হয়ে উঠবে। কারন ফুটবল বিশ্বে জনপ্রিয় ফুটবলার মেসি। তার বার্সেলোনা ছাড়া নিয়ে এবার অনেক জলঘোলা হয়েছে। পুরো বিশ্বের চোখ ছিলো মেসির দিকে। শুধুমাত্র দলে নিতেই নয়, তার ভবিষ্যতের জল কোন দিকে গড়ায় সেদিকেও চেয়েছিলো ফুটবল বিশ্ব। তবে লা-লিগার ভবিষ্যত নিয়ে আমরা চিন্তিত নই। আমরা প্রস্তুত আছি, যেকোন পরিস্থিতি সামাল দিতে।’

বার্সেলোনা ছাড়লে, ইংলিশ লিগের দল ম্যানচেস্টার সিটিতে যোগ দেয়ার প্রবল সম্ভাবনা ছিলো মেসির। তবে আগামী মৌসুমে কি হবে, তা এখন আর বলা যাচ্ছে না। সবকিছুই নির্ভর করছে, মেসির চিন্তা-ধারা ও সিদ্বান্তের উপর।