এপ্রিলে শুরু মেজর লিগ সকার

0
12

আগামী ৩ এপ্রিল থেকে শুরু হচ্ছে মেজর লিগ সকার (এমএলএস) এর ২০২১ মৌসুম। এক বিবৃতিতে এমএলএস’র পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করে জানানো হয়েছে মৌসুম শেষ হবে মধ্য ডিসেম্বরে।

বিবৃতিতে জানানো হয়, এবারের আসরে ২৭টি দল অংশ নিচ্ছে। প্রতিটি দল নভেম্বরের প্লে-অফের আগে ৩৪টি করে ম্যাচ খেলবে। ইস্টার্ন কনফারেন্সে খেলবে ১৪টি দল আর ওয়েস্টার্ন কনফারেন্সে ১৩টি দল।

করোনাভাইরাসের কারণে  গত বছর মার্চে বন্ধ হয়ে গিয়েছিল ২০২০ মৌসুম। গত জুলাইয়ে আবারো টুর্নামেন্ট শুরু হলেও স্বাভাবিক ধারা বজায় রাখা সম্ভব হয়নি। ওরলান্ডোতে সুরক্ষা বলয়ের মধ্যে থেকে প্রতিটি দলকে ম্যাচে অংশ নিতে হয়েছে।

যদিও মেজর লিগ সকার এর নতুন মৌসুমে প্রতিটি দল তাদের হোম ভেন্যুতে খেলার সুযোগ পাচ্ছে। তবে প্রত্যেককেই কঠোর কোভিড-১৯ নীতি মেনে লিগে অংশ নিতে হবে। ফেব্রুয়ারি থেকে খেলোয়াড়রা প্রাক-মৌসুম অনুশীলন শুরু করতে পারবে। প্রথমদিকে প্রত্যেকেকেই কোয়ারেন্টাইনে থেকে ব্যক্তিগত পর্যায়ে অনুশীলনে অংশ নিতে হবে।

মৌসুম চলাকালীন প্রতিটি খেলোয়াড়, টেকনিক্যাল স্টাফ ও ক্লাবের প্রয়োজনীয় কর্মচারীদের একদিন পরপর করোনা পরীক্ষা করা হবে। এর মধ্যে ম্যাচের আগের দিন অবশ্যই করোনা পরীক্ষা করা হবে। প্রতিটি সফরই হবে চার্টার্ড বিমানে।

কানাডা ও যুক্তরাষ্ট্রের মধ্যে কোভিড সংক্রান্ত ভ্রমন বিধিনিষেধ থাকায় তিনটি কানাডিয়ান দলের অংশগ্রহণ এখনো নিশ্চিত নয়।