ভারত সফর স্থগিত করলো ইংল্যান্ড

0
11
SOUTHAMPTON, ENGLAND - MAY 25: Tom Curran of England (3rd L) celebrates taking the wicket of Alex Carey of Australia with his team mates during the ICC Cricket World Cup 2019 Warm Up match between England and Australia at the Ageas Bowl on May 25, 2019 in Southampton, England. (Photo by Steve Bardens/Getty Images)

করোনা ভাইরাসের কারণে ইংল্যান্ড ক্রিকেট দলের নির্ধারিত ভারত সফর স্থগিত করা হয়েছে। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডর(ইসিবি)। প্রধান নির্বাহি টম হ্যারিসন জানিয়েছেন দলের সিমিত ওভারের আসন্ন ভারত সফরটি করোনার কারণে স্থগিত করা হয়েছে।

সেপ্টেম্বরে শেষে ভারত সফরে তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচ খেলার সূচি ছিলো ইংলিশদের। মূলত অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এ সফরটি বিবেচনা করা হয়েছিলো। কিন্তু করোনার কারণে বিশ্বকাপ এক বছর পিছিয়ে যাওয়ায় ও ভারতের মহামারী সংক্রমন দিন-দিন বেড়ে যাওয়ায় সফরটি স্থগিত করে দিলো ইসিবি।

আগামী বছরের জানুয়ারি বা মার্চের শেষে ভারতীয় ইংল্যান্ড সফরের ব্যাপারে আলোচনা হয়েছে ইংল্যান্ড ও ভারতের বোর্ড কর্মকর্তারা।

গেল বছর নিজ মাটিতে বিশ্বকাপের ট্রফি জয় করা ইংল্যান্ডের, আগামী বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলার সূচি রয়েছে।

হ্যারিসন বলেন, ‘আন্তর্জাতিক সুচিতে ভারত-ইংল্যান্ডের মধ্যকার সিরিজটি একটি আর্কষনীয় লড়াই এবং বিসিসিআইর সাথে আলোচনা করে দ্রুতই সিরিজটির সূচি নির্ধারনের জন্য আমরা সর্বাত্মক চেষ্টা করবো।’

বিসিসিআই সচিব জয় সাহা বলেন, ‘বিসিসিআই ও ইসিবি যেভাবে বর্তমান পরিস্থিতিটি পরিচালনা করেছে তাকে আমি সন্তুষ্ট। লাল ও সাদা বলে ফরম্যাটে পুনরায় সিরিজের সূচী আয়োজনের জন্য আলোচনা হচ্ছে।’

পরিস্থিতির উন্নতি না ঘটলে সংযুক্ত আরব আমিরাতে সিরিজ অনুষ্ঠিত হতে পারে। আগামী সেপ্টেম্বরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ত্রয়োদশ আসর শুরু হচ্ছে সংযুক্ত আরব আমিরাতে।

গেল মাসে নিজেদের মাঠে বায়ো-সুরক্ষা পরিবেশ ও রুদ্ধদার স্টেডিয়ামে ক্রিকেটকে ফেরায় ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের সাথে তিন ম্যাচের টেস্ট সিরিজের আয়োজন করে ইসিবি। এরপর আয়ারল্যান্ডের সাথে তিন ম্যাচের ওয়ানডে সিরিজও সম্পন্ন করেছে তারা। এখন পাকিস্তানের সাথে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলছে ইংল্যান্ড।