ভারতের ইনজুরির তালিকায় বুমরাহ

0
4

অস্ট্রেলিয়া সফরে ভারতীয় ক্রিকেট দলের ইনজুরির তালিকাটি আরও বড় হলো। তালিকায় নতুন যুক্ত হলেন পেসার জসপ্রিত বুমরাহ। পেটের পেশিতে টান লাগার কারনে সিরিজের বাকি ম্যাচ থেকে ছিটকে গেলেন বুমরাহ। ফলে ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের চতুর্থ ও শেষ টেস্টে খেলতে পারবেন না তিনি। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে এক বিবৃতিতে এ কতা জানানো হয়েছে।

বিসিসিআই জানায়, ‘সিডনিতে ফিল্ডিং করার সময় বুমরাহর পেটে টান লাগে। এজন্য কিছুদিন বিশ্রামে থাকতে হবে তাকে। তাই ব্রিসবেন টেস্টে খেলতে পারবেন না বুমরাহ। তবে নিজ মাঠে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজের আগে সুস্থ হয়ে উঠবেন তিনি।’

বুমরাহর ছিটকে যাওয়ায়, ব্রিসবেন টেস্টে অনভিজ্ঞ দুই পেসার মোহাম্মদ সিরাজ ও নবদীপ সাইনির সাথে একাদশে সুযোগ পেতে পারেন শারদুল ঠাকুর বা টি নটরাজন।

সিডনি টেস্টে ইনজুরিতে পড়ে চলমান সিরিজ থেকে ইতোমধ্যে ছিটকে গেছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। এমনকি আগামী মাসে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টেস্টে অনিশ্চিত জাদেজা। এরআগে চলমান সিরিজ চলাকালীন ইনজুরিতে ছিটকে পড়েন দুই পেসার মোহাম্মদ সামি ও উমেশ যাদব।

ব্রিসবেন টেস্টে হনুমা বিহারির খেলা নিয়ে শঙ্কা রয়েছে। সিডনিতে হ্যমস্ট্রিং ইনজুরি নিয়ে পঞ্চম দিন দুর্দান্ত ব্যাট করেছেন বিহারি। তার ১৬১ বলে অপরাজিত ২৩ রান, ম্যাচ ড্র’তে বড় অবদান রাখে।
ম্যাচ শেষে স্ক্যান করা হয় বিহারির। বিহারির ইনজুরি নিয়ে বিসিসিআই জানিয়েছে, ‘তার স্ক্যান করা হয়েছে, যদি গ্রেড ওয়ান টিয়ারও হয়, তাহলে দুই সপ্তাহের জন্য পাওয়া যাবে না তাকে। পুনর্বাসন প্রক্রিয়ার পর সুস্থ হয়ে উঠতে আরও সময়ও লাগবে। তাই শুধু ব্রিসবেন টেস্ট নয়, হয়তো ইংল্যান্ড সিরিজেও পাওয়া যাবে না বিহারিকে।’

আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হবে সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট। দলের খেলোয়াড়দের ইনজুরি তালিকা বড় হওয়াতে ব্রিসবেন টেস্টে একাদশ গড়া নিয়ে বড় ধরনের চ্যালেঞ্জের মুখে পড়তে হবে কোচ রবি শাস্ত্রী ও অধিনায়ক অজিঙ্কা রাহানেকে।