বিপিএলের ইনফর্ম আমির-ইরফান ছাড়াই পাকিস্তান টি-টুয়েন্টি দল

Pakistan's Imad Wasim (2R) shakes hands with Mohammad Amir (C) as they celebrate with teammates after victory in the 2019 Cricket World Cup group stage match between Pakistan and South Africa at Lord's Cricket Ground in London on June 23, 2019. (Photo by SAEED KHAN / AFP) / RESTRICTED TO EDITORIAL USE (Photo credit should read SAEED KHAN/AFP/Getty Images)

আগামী ২৪ জানুয়ারি থেকে শুরু হবে বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ। তার আগে আজ বৃহস্পতিবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পিসিবি।

১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন নতুন তিনজন। তাঁরা হলেন ব্যাটসম্যান আহসান আলি, অলরাউন্ডার আমাদ বাট ও পেসার হারিস রউফ। এ ছাড়া দলে ফিরেছেন মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিক। আমির-ইরফানদের সঙ্গে জায়গা হয়নি আসিফ আলি, হারিস সোহেল ও ওয়াহাব রিয়াজের।

পাকিস্তান সফরে তিন ভাগে পূর্ণাঙ্গ সিরিজটি খেলবে বাংলাদেশ। সফরে মোট তিনটি টি-টোয়েন্টি, দুটি টেস্ট ও একটি ওয়ানডে খেলবে লাল-সবুজরা। ওয়ানডে ম্যাচটি নতুন সংযোজন। ২৪ জানুয়ারি লাহোরে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। একই ভেন্যুতে ২৫ ও ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে বাকি দুটি ম্যাচ। সব ম্যাচের ভেন্যু লাহোরে।

টি-টোয়েন্টি খেলে দেশে ফিরবে বাংলাদেশ। এরপর আবার গিয়ে আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। টেস্ট সিরিজটিও দুই ভাগে হবে।

প্রথম ভাগে ৭ থেকে ১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ। এরপর দেশে ফিরবে টাইগাররা। শেষ ভাগে এপ্রিলে একটি ওয়ানডে ও শেষ টেস্ট খেলবে সফরকারীরা।

পাকিস্তানের টি-টোয়েন্টি দলঃ বাবর আজম (অধিনায়ক), আহসান আলি, আমাদ বাট, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), মুসা খান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক ও উসমান কাদির।