বাংলাদেশ ফুটবল ফেডারেশন কর্তৃক বয়সভিত্তিক খেলোয়াড় বাছাই

0
8

সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন কর্তৃক আয়োজিত ‘সাফ অ-১৫ চ্যাম্পিয়নশীপ ২০২১’ ও ‘সাফ অ-১৬ চ্যাম্পিয়নশীপ ২০২২’ সহ এশিয়ান ফুটবল কনফেডারেশন কর্তৃক আয়োজিত ‘এএফসি অ-১৭ চ্যাম্পিয়নশীপ ২০২৩, কোয়ালিফায়ার্স’ এর খেলা ২০২২ সালে অনুষ্ঠিত হবে।

উক্ত চ্যাম্পিয়নশীপ ও কোয়ালিফায়ার্সে যথাক্রমে বাংলাদেশ অ-১৫, অ-১৬ ও অ-১৭ জাতীয় ফুটবল দল (জন্ম: ০১ জানুয়ারি ২০০৬ হতে তদুর্ধ্ব) অংশগ্রহণ করবে।

এই লক্ষ্যে গত ৩০ জানুয়ারি হতে ১৫ ফেব্রুয়ারি ২০২১ তারিখ পর্যন্ত জেলায় পর্যায় এবং ১৯ ফেব্রুয়ারি ২০২১ তারিখ হতে বিভাগীয় পর্যায়ে খেলোয়াড় বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়। চূড়ান্ত পর্বের বাছাই আজ ২৩ ফেব্রুয়ারী ২০২১ তারিখ থেকে পর্যন্ত ঢাকায় কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে সকাল ১০:০০ ঘটিকা হতে শুরু হয় এবং আগামী ২৫ ফেব্রুয়ারি, ২০২১ তারিখে কার্যক্রমটি সমাপ্ত হবে।

চূড়ান্ত পর্বের বাছাইয়ের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ) এর সভাপতি কাজী মোঃ সালাহ্উদ্দিন। তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, ‘চূড়ান্ত পর্বের বাছাই শেষে প্রতিভাবান ফুটবলারদের নিয়ে একটি ক্যাম্প করা হবে। আমি আশা করছি এই প্রতিভাবান খেলোয়াড় কর্মসূচির মাধ্যমে ভবিষ্যতে অনেক প্রতিভাবান খেলোয়াড় বের হয়ে আসবে যারা আন্তর্জাতিক অঙ্গনেও সাফল্য দেখাতে পারবে।’