৩০ এপ্রিল থেকেই শুরু বাংলাদেশ প্রিমিয়ার লিগ

0
44

আগামী ৩০ এপ্রিল থেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ আবারও শুরু হবে।  এক সংবাদ সম্মেলনে বাফুফে’র সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী-এমপি নিশ্চিত করেছেন। 

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, ‘‘আমাদের কমিটি থেকে সিদ্ধান্ত নেয়া হয় যে আগামী ৩০ এপ্রিল থেকে পেশাদার লীগের দ্বিতীয় পর্বের খেলা শুরু হবে। এ সিদ্ধান্ত এখনও পর্যন্ত বহাল আছে।”

প্রথম রাউন্ডের খেলা চার ভেন্যুতে হলেও করোনা পরিস্থিতি ও লকডাউনের কারনে শুধুমাত্র একটি ভেন্যুতে খেলা অনুষ্ঠিত হবে আপাতত। পরিস্থিতি ঠিক হলে সব ভেন্যুতে খেলা দেওয়ার চিন্তা করবে বাফুফে।

তিনি বলেন, “দ্বিতীয় পর্বে আগের মতো চারটি ভেন্যুতেই খেলা হবে এবং সরকারের সকল প্রোটোকল মেনেই খেলা চলবে। তবে লকডাউন পিরিয়ডে শুধুমাত্র একটি ভেন্যু বঙ্গবন্ধু ন্যাশনাল স্টেডিয়ামে খেলা হবে।”

এএফসি কাপে বাংলাদেশ থেকে খেলছে আবাহনী লিমিটেড ও বসুন্ধরা কিংস। মূল পর্বে কিংস নিশ্চিত হলেও আবাহনীকে খেলতে হচ্ছে প্লে অফ। ঈগলসের বিপক্ষে ম্যাচের শিডিউল ঠিক হলে দ্বিতীয় পর্বের ফিক্সচার তৈরি হবে বলে জানান সালাম মুর্শেদী।

তিনি বলেন, “এএফসি চ্যাম্পিয়ন লিগে আবাহনী লিঃ, ঢাকা অংশ নিবে কিনা সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আমাদেরকে তারা জানায়নি। বসুন্ধরা কিংস খেলবে সেটি নিশ্চিত। তাই দ্বিতীয় পর্বের ফিক্সচার আমরা এখনও তৈরি করতে পারিনি। আবাহনী লিঃ, ঢাকা তাদের সিদ্ধান্ত জানিয়ে দিলে আমরা ফিক্সচার প্রকাশ করবো।”