বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস আপডেট

0
8

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ) আয়োজিত বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের তায়কোয়ানডো প্রথম স্বর্ন জয় করেছে বাংলাদেশ আনসার ও ভিডিপির রুমা খাতুন।

আজ মঙ্গলবার জাতীয় ক্রীড়া পরিষদ জিমন্যাশিয়ামে শুরু হওয়া এ প্রতিযোগিতায় সিনিয়র নারী পুমস (১৭-২৪ বছর) ইভেন্টে ৭.৭০ স্কোর করে স্বর্ন জিতেছেন ফরিদপুর থেকে ওঠে আসা এ অ্যাথলেট।

এ দিন পুমস ডিসিপ্লিনে নারী পুমস সিনিয়র (১৭-২৪ বছর) দলীয় ইভেন্টে স্বর্ন জিতেছে বাংলাদেশ আনসার ও ভিডিপি। এছাড়া নারী দ্বৈতে স্বর্ন জিতেছেন বাংলাদেশ সেনাবাহিনীর সুমাইয়া ইসলাম এ্যানি ও আনিকা আক্তার।

সকালে সিনিয়র নারী পুমস (১৭-২৪ বছর) ইভেন্টে ৭.৬০ স্কোর করে রূপা জিতেছেন বাংলাদেশ সেনাবাহিনীর আনিকা আক্তার। ৭.৩০ ও ৬.৯০ স্কোর করে যৌথভাবে ব্রোঞ্জ পদক জয় করেন যথাক্রমে কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার ইসরাত জাহান রিয়া ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার জান্নাতুল তামান্না তাবাসসুম।

নারী পুমস সিনিয়র (১৭-২৪ বছর) দলীয় ইভেন্টে ৭.১০ স্কোর করে আনসারকে স্বর্ন পদক এনে দেন রুমা খাতুন, আশিফা আরজু ও রিমা খাতুন। এতে ৬.৯৫ স্কোর করে রৌপ্য জিতেছেন সিরাজগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার তুহিন খাতুন, মোছা:ইভা ও মোছা:ময়না। ৬.৮০ ও ৬.৭০ স্কোর করে ব্রোঞ্জ পদক লাভ করেন যথাক্রমে বান্দরবান জেলা ক্রীড়া সংস্থার জিং রাম কিম বম, জিং রোয়াত ইয়াং বম, মিলিনিয়াম পার এবং চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার উম্মে কুলসুম তুলি, মারিয়া জান্নাত ও ইরিন আহমেদ চৌধুরী রিয়া।

সিনিয়ার নারী পুমস দৈত (১৭-২৪ বছর) ইভেন্টে স্বর্ন জেতা এ্যানি ও আনিকার স্কোর ছিল ৭.৩০। ওই ডিসিপ্লিনে ৭.১০ স্কোর নিয়ে রৌপ্য পদক লাভ করেেেছন বাংলাদেশ আনসার ও ভিডিপির রুমা খাতুন এবং লোবনা আক্তার। এতে ৬.৯০ ও ৬.৮০ স্কোর করে ব্রোঞ্জ পদক লাভ করেছেন যথাক্রমে গাজীপুর জেলা ক্রীড়া সংস্থার তাসনিম জেরিন খান ও ফারিয়া নওশিন এবং কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার ইসরাত জাহান রিয়া ও রাহিমা ইসলাম রিপা।

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের কারাতে ইভেন্টের লড়াই আজ বান্দরবানের জেলা জিমন্যাশিয়ামে শুরু হয়েছে। সকালে সেখানে দু’টি স্বর্ণপদকের প্রতিদ্বন্দ্বিতা শুরু হয়।
নারীদের একক কাতায় বান্দরবান জেলা ক্রীড়া সংস্থার নু মে মারমা স্বর্ণ, বাংলাদেশ আনসারের হুমায়রা আক্তার অন্তরা রৌপ্য এবং কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার এলিক মারমা ও সেনাবাহিনীর কারিমা খাতুন যৌথভাবে ব্রোঞ্জপদক জয় করেন।

নারীদের দলগত কাতায় বাংলাদেশ সেনাবাহিনী স্বর্ণ, বাংলাদেশ আনসার রৌপ্য এবং বান্দরবান জেলা ক্রীড়া সংস্থা ও রাজশাহী জেলা ক্রীড়া সংস্থা যৌথভাবে ব্রোঞ্জ পদক লাভ করে।