শ্রীলঙ্কায় দ্বিতীয় দিনের মত অনুশীলন করলো বাংলাদেশ ক্রিকেট দল

0
14

শ্রীলঙ্কা সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে শনিবার দুই দিনের অনুশীলন ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ ক্রিকেট দল। তার আগে নিজেদের ঝালিয়ে নিলো টাইগাররা।

শ্রীলঙ্কায় বাংলাদেশ দল আছে নিগেম্বোতে। সেখানের জেট ইয়াং বিচ হোটেলে তিন দিনের কোয়ারেন্টাইন শেষ করে বৃহস্পতিবার প্রথম অনুশীলনে নামে মমিনুলরা।

প্রথম দিনের মতো কলম্বোয় এদিনও ওয়ার্মআপ দিয়ে শুরু হয় টাইগারদের অনুশীলন। এরপর ফিল্ডিংয়ের পাশাপাশি নেট অনুশীলনে সময় কাটান ক্রিকেটাররা। আগামীকাল (শনিবার) একমাত্র প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

দুই টেস্টের সিরিজে নামার আগে নিজেদের মধ্যে ভাগ হয়ে খেলবেন তামিম ইকবাল-মুমিনুল হকরা। দুই দিনের প্রস্তুতি ম্যাচ শেষে চূড়ান্ত দল ঘোষণা করার কথা নির্বাচকদের।

টপঅর্ডার ব্যাটসম্যান সাইফ হাসান জানান, এই মুহূর্তে দলের সবার আত্মবিশ্বাস ভালো আছে। তিনি মনে করেন, লঙ্কায় টেস্ট জিততে হলে প্রয়োজন একটি বা দুই দুইটি লম্বা পার্টনারশীপ। আর সেটি করার সামর্থ্য দলের আছে।

সাইফ বলেন, ‘সামনে যে প্রস্তুতি ম্যাচ আছে, সেটি অনেক গুরুত্বপূর্ণ। একটিই সুযোগ এখানের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার। আমার মনে হয়, প্রতিটি অনুশীলন সেশন দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ, প্রতিটি দিন গুরুত্বপূর্ণ। যত কাজে লাগানো যায়, তত ভালো’।

এদিকে দুই টেস্টকে সামনে রেখে আজ প্রথমবারের মতো অনুশীলন শুরু করেছে শ্রীলঙ্কা। দু-এক দিনের মধ্যে দল ঘোষণা করতে পারে স্বাগতিকরা।

২১ এপ্রিল প্রথম টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ২৯ এপ্রিল। দুটি টেস্টই হবে ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে।