আবাহনীকে মাটিতে নামিয়ে আনলো বসুন্ধরা কিংস

0
19

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে আজ হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি আবাহনী লিমিটেড ও বসুন্ধরা কিংস। মাঠে নামার আগে দুদলই ছিলো অপরাজিত। তবে আবাহনীকে ১-৪ গোলে উড়িয়ে দিয়ে বসুন্ধরা কিংস পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থানও শক্ত করে রাখলো।

১২ ম্যাচে ১১ জয় ও এক ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান শক্ত করলো বসুন্ধরা কিংস। ১০ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। আর ১১ ম্যাচে আবাহনী ২২ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে।

ঐতিহ্যের লড়াই ছাপিয়ে ঘরোয়া ফুটবলে আবাহনী-বসুন্ধরা কিংস নতুন দ্বৈরথ। ফেডারেশন কাপের পর এবার পেশাদার লিগে মুখোমুখি হয় দুই দল।

বিগ ম্যাচের আগে ইনজুরি হানা দেয় আবাহনী শিবিরে। ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবনের পর দলে ছিলেন না ডিফেন্ডার রায়হান হাসানও। চোট নিয়ে খেলেন হাইতিয়ান ফরোয়ার্ড কেরভেন্স বেলফোর্টেরও। বিপরীতে ডিফেন্ডার তপু বর্মন ছাড়া পূর্ন শক্তির দলই পাচ্ছে বসুন্ধরা কিংস।

ম্যাচের ১৯তম মিনিটে প্রথমবার এগিয়ে যায় বসুন্ধরা কিংস। ডি-বক্সের ডান দিক থেকে রবিনিয়োর শট দূরের পোস্টে লেগে ফেরার পর রাউল বেসেরা ফিরতি শটে জাল খুঁজে নেন।

এরপর কর্ণার থেকে পাওয়া সুযোগ কাজে লাগিয়ে শাফিইয়ের দারুণ গোলে ২৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। প্রথমার্ধের শেষ দিকে বসুন্ধরা কিংসকে চেপে ধরে আবাহনী। কয়েকটি সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি আবাহনী।

দ্বিতীয়ার্ধে এসে ৫১তম মিনিটে ব্যবধান আবারও বাড়িয়ে নেয় বসুন্ধরা কিংস। বেসেরার থেকে ফের্নান্দেস সহজভাবে লক্ষ্যভেদ করেন। ৭৭তম মিনিটে সতীর্থের ছোট কর্নারে ফের্নান্দেসের ক্রসে ডাইভিং হেডে লক্ষ্যভেদ করেন বেসেরা।

৮১তম মিনিটে বেলফোর্টের স্পট কিকে ব্যবধান কমায় আবাহনী। বক্সে হাইতির এই ফরোয়ার্ডকে রিমন হোসেন ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

শেষ পর্যন্ত ১-৪ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বর্তমান  লিগ চ্যাম্পিয়নরা।