বঙ্গবন্ধু জন্ম শতবার্ষিকীর বিশেষ গোল্ডকাপে সেরাটা দিতে চান জামাল ভুঁইয়া

0
24

বুধবার থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপের ষষ্ঠ আসর। উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিনের মুখোমুখি হবে বাংলাদেশ।

অনূর্ধ্ব-২৩ এবং জাতীয় দলের কিছু ফুটবলারের সমন্বয়ে গঠিত দল নিয়ে বঙ্গবন্ধু গোল্ডকাপে অংশ নিতে বাংলাদেশে এসেছে বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিন। তবে লক্ষ্য শিরোপা ধরে রাখা। জানিয়েছেন দলের ম্যানেজার জাবের জারিন। কোচ অবশ্য ভাঙা ইংরেজিতে শুভকামনা জানিয়েছেন সব দলকে।

২০১৫ সালে প্রতিযোগিতার ফাইনালে উঠেছিল বাংলাদেশ। মালয়েশিয়ার অনূর্ধ্ব-২৩ দলের কাছে হেরে রানার্সআপ হয়েছিল দল। সেই সেরা সাফল্যকে ছাপিয়ে নতুন উচ্চতায় উঠতে আত্মবিশ্বাসী ম্যান অব দ্যা টুর্নামেন্ট হওয়া জামাল ভুঁইয়া। তিনি বলেন,

“এ পর্যন্ত আমরা যে প্রস্তুতি নিয়েছি ও অনুশীলন করেছি, ভালো হয়েছে। আমরা জিততে চাই। যেহেতু এটা বঙ্গবন্ধু জন্ম শতবার্ষিকীর আয়োজন, আমরা এখানে সেরাটা দিতে চাই।  এটা শুধু বাংলাদেশের জন্য নয়, আমাদের জন্য, খেলোয়াড়দের জন্য অনেক বড় ইতিহাস হবে।”

দক্ষিণ এশিয়ান গেমসের গত আসরে দলকে নেতৃত্বও দিয়েছিলেন ২৯ বছর বয়সী এই মিডফিল্ডার। কিন্তু ব্রোঞ্জ নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে। সেই প্রসঙ্গ টেনে তিনি বলেন,

“যারা এসএ গেমসে খেলেছিল, তারাও জানে তারা ভালো করেনি। সেটা রিকোভার করতে এটা আমাদের জন্য ভালো সুযোগ। এসএ গেমসে আমরা ঠিকঠাক খেলতে পারিনি এবং আমরা আরও ভালো করতে পারি, আমাদের জন্য বঙ্গবন্ধু গোল্ড কাপ সেটা দেখানোর মঞ্চ।”

বঙ্গবন্ধু স্টেডিয়ামে বিকাল ৫টায় শুরু হবে ম্যাচটি।  ইনজুরির কারণে আনুষ্ঠানিকভাবে দল থেকে বাদ পড়েছেন টুটুল হোসেন বাদশা।