ফেডারেশন কাপের প্রথম সেমিতে সাইফ-চট্টগ্রাম আবাহনীর লড়াই

0
10

‘ফেডারেশন কাপ ২০২০-২১’ আসরের আর বাকি তিন ম্যাচ। এরপরেই পাওয়া যাবে নতুন চ্যাম্পিয়ন। আগামীকাল (বুধবার) বিকাল চারটায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে চট্টগ্রাম আবাহনী ও সাইফ স্পোর্টিং ক্লাব।

সাইফ স্পোর্টিং ক্লাব এই প্রথম সেমিফাইনালে উঠলেও আবাহনীর অভিজ্ঞতা আছে ফেডারেশন কাপের ফাইনালে খেলার। ২০১৭ সালে আবাহনীর কাছে ফাইনালে ৩-১ গোলে হেরেছিল চট্টগ্রামের জায়ান্টরা।

ফেডারেশন কাপের প্রথম ম্যাচটায় জয় দিয়ে শুরু করলেও মাস্টারমাইন্ড মারুফুল হকের শিষ্যরা পরের ম্যাচেই হারের মুখ দেখে বসুন্ধরা কিংসের কাছে। তবে গ্রুপ রানার্স-আপ হয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলে। সেমিফাইনালের পথে প্রতিপক্ষ পায় শক্তিশালী শেখ রাসেলকে। অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচটাতে ০-২ গোলে হারিয়ে সাইফ স্পোর্টিং ক্লাবের জন্য অপেক্ষা করে মারুফুল হকের শিষ্যরা।

অন্যদিকে ফেডারেশন কাপে দুর্দান্ত খেলে যাচ্ছে সাইফ স্পোর্টিং ক্লাব। গ্রুপ পর্বের তিন ম্যাচের তিনটিতেই জয়লাভ করে। গোল দিয়েছিলো ১০টি। ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে সবচেয়ে বড় জয় ৬-১ ব্যবধানে। সাইফের ফরওয়ার্ড কিনেথ ইকেচুকুর সর্বোচ্চ গোল ৪টি। কোয়ার্টার ফাইনালে সাদাকালো মোহামেডানকে ২-০ গোলে হারিয়ে চট্টগ্রামের সঙ্গী হয় কর্পোরেট পাড়ার প্রতিনিধিরা।

দ্বিতীয় সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস মুখোমুখি আবাহনী লিমিটেডের। বিজয়ী দলের বিপক্ষে ফাইনাল খেলবে সাইফ অথবা চট্টগ্রাম আবাহনী।