প্রিমিয়ার লিগের শেষ ম্যাচ ডেঃ ইউনাইটেড-চেলসি খেলবে চ্যাম্পিয়ন্স লিগ

0
9

ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লিভারপুল ও রানার্স ম্যানচেস্টার সিটি ইতিমধ্যেই চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করে ফেলেছে। তৃতীয় ও চতুর্থ দল হিসেবে কারা যাবে তা নিয়েই আকর্ষণ ছিল ফুটবলপ্রেমীদের।

ইপিএলের শেষ ম্যাচে লেস্টার সিটির বিরুদ্ধে হারলেই আগামী মরসুমে সরাসরি চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্ন শেষ হয়ে যেত ম্যানচেস্টার ইউনাইটেডের। প্রথমার্ধ গোলশূন্য ভাবে শেষ হওয়ায় রক্তচাপ বাড়তে শুরু করেছিল ম্যানেজার ওয়ে গুনার সুলশারের। ৭১তম মিনিটে স্বস্তি ফেরে ইউনাইটেড শিবিরে। পেনাল্টি থেকে গোল করেন ব্রুনো ফের্নান্দেস। সংযুক্ত সময়ে লাল কার্ড দেখেন লেস্টারের জনি ইভান্স। চার মিনিটের মধ্যেই ম্যান ইউকে ২-০ এগিয়ে দেন জেসে লিনগার্ড। আগামী মৌসুমে ইউরোপা লিগে খেলবে লেস্টার।

আরেক ম্যাচে উলভারহ্যাম্পটনের বিরুদ্ধে স্ট্যামফোর্ড ব্রিজে প্রথমার্ধের সংযুক্ত সময়ে মেসন মাউন্ট গোল করে চেলসিকে এগিয়ে দেন। তিন মিনিটের মধ্যেই ২-০ করেন অলিভার জিরুড। এতেই নিশ্চিত হয় চেলসির ইউসিএল মিশন

নরউইচ সিটিকে ৫-০ চূর্ণ করে দ্বিতীয় স্থান নিশ্চিত করে ম্যানচেস্টার সিটি। ১১তম মিনিটে প্রথম গোল করেন গ্যাব্রিয়েল জেসুস। প্রথমার্ধের সংযুক্ত সময়ে ২-০ করেন কেভিন ডি ব্রুইনি। ৭৯তম মিনিটে ৩-০ করেন রাহিম স্টার্লিং। ৮৩তম মিনিটে ৪-০ করেন রিয়াদ মাহরেজ়। ম্যাচের শেষ মুহূর্তে ৫-০ করেন দ্য ব্রুইন।

ইপিএল চ্যাম্পিয়ন লিভারপুলের বিরুদ্ধে ম্যাচের এক মিনিটে গোল করে চমকে দিয়েছিলেন নিউক্যাস্বলের ডয়েট গেল। ৩৮তম মিনিটে লিভারপুলকে ম্যাচে ফেরান ভার্জিল ফান ডাইক। ৫৯তম মিনিটে ২-১ এগিয়ে দেন ডিভোক ওরিগি। ৮৯তম মিনিটে ৩-১ করেন সাদিও মানে।

ওয়াটফোর্ডকে ৩-২ হারাল আর্সেনাল। জোড়া গোল করেন পিয়ের এমরিক আবামেয়ং (৫ ও ৩৩ মিনিট)। একটি গোল করেন কিয়েরান টিয়েরনি (২৪ মিনিট)। ওয়াটফোর্ডের গোলদাতা ট্রয় ডিনেই (৪৩ মিনিট) ও ড্যানি ওয়েলব্যাাক (৬৬ মিনিট)।

বার্নলি ১-২ হারল ব্রাইটনের কাছে। ক্রিস্টাল প্যালেস বনাম টটেনহ্যাম ম্যাচের ফল ১-১।  বোর্নেমাউথ ৩-১ হারাল এভার্টনকে।