নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহকে ছাড়া মাঠে নামতে প্রস্তুত চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

বিপিএল মাঠে গড়ানোর আগে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের জন্য দুঃসংবাদই বলা যায়। ইনজুরির কারণে প্রথম দুই ম্যাচে পাচ্ছে না নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহকে। নেই ক্রিস গেইল ও ইমাদ ওয়াসিমও। এরপরও আত্মবিশ্বাস হারাচ্ছে না দলটি। আসরে নিজেদের প্রথম ম্যাচে জয় দিয়েই শুরু করতে চায় চট্টগ্রাম।

নিয়মিত অধিনায়কের ইনজুরিতে আপাতত টুর্নামেন্টের শুরুতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে নেতৃত্ব দিবেন ইমরুল কায়েস। আগামীকাল বুধবার আসরের প্রথম ম্যাচে সিলেট থান্ডার্সের মুখোমুখি হবে দলটি। আজ মঙ্গলবার ভারপ্রাপ্ত অধিনায়ক জানালেন টুর্নামেন্টে নিজেদের আশার কথা।

ইমরুল বলেন, “শুরুটা ভালো করতে চায় সবাই। যদি প্রথম ম্যাচে জিততে পারি সবার আত্মবিশ্বাস বাড়বে। আসরে ভালো শুরু হবে সবার। আমাদের স্থানীয় খেলোয়াড় এবং দলের জন্যও ভালো হবে। সবাই আত্মবিশ্বাসী আন্তরিক ভাবে চাইবে প্রথম ম্যাচটি জিততে।”

মাহমুদউল্লাহর প্রসঙ্গ টেনে ইমরুল বলেন, “নিয়মিত অধিনায়ক না থাকায় দলের কম্বিনেশন ঠিক করা কঠিন হয়ে গেছে। তাঁকে প্রথম দুই ম্যাচে পাচ্ছি না। তাঁর বদলে বিদেশি ক্রিকেটাররাও খেলতে পারে আবার স্থানীয় খেলোয়াড়রাও খেলতে পারে। যারা সুযোগ পাবে, তাদের চেষ্টা থাকবে সুযোগ কাজে লাগানোর।”

এদিকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডারের ম্যাচ দিয়ে আসন্ন বিপিএল মাঠে গড়াবে। অবশ্য টুর্নামেন্টের প্রথম দিনে দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। একই দিন রাতে আরেক ম্যাচে মুখোমুখি হবে কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স।

৩৯ দিনের এই টুর্নামেন্টে খেলবে সাতটি দল। তিনটি ভেন্যুতে হবে ম্যাচগুলো। ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে ক্রিকেটাররা লড়াইয়ে নামবে।

এবারের বিপিএলে মোট ৪৬টি ম্যাচ থাকছে। ঢাকায় ২৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। আর চট্টগ্রামে ১২টি ও সিলেটে হবে ছয়টি ম্যাচ।