ধরা-ছোঁয়ার বাইরে মেসি, ছাড়িয়েছেন রোনালদোকেও!

0
34

ন্যু ক্যাম্পে খেলা শুরুর আগে দর্শকদের উদ্দ্যেশে সদ্য জেতা ৬ষ্ঠ ব্যালন ডি অর পদর্শন করেন লিওনেল আন্দ্রেস মেসি।

ম্যাচের শুরু থেকেই চলে বার্সেলোনার আধিপত্য। ৬ মিনিটে গ্রীজম্যানের একক প্রচেষ্টায় গোলরক্ষককে বোকা বানিয়ে বল জালে জড়িয়ে ম্যাচে এগিয়ে যায় কাতালনরা। এরপর থেকে মেসিদের আক্রমণের ধার যেনো আরো বেড়ে যায়।

দশম মিনিটে সুয়ারেজের শট আটকে দেয়, একটু পর মেসির আক্রমণ চলে মায়ার্কোর ডিফেন্সে। ১৫তম মিনিটে সার্জিও বুস্কেটের অসাধারণ হেড ঠেকিয়ে দেয় প্রতিপক্ষের গোলরক্ষক। তবে দুই মিনিট পরেই বক্সের বাইরে থেকে লিও মেসির অসাধারণ শট আর আটকাতে পারেনি, মায়ার্কোর গোলরক্ষক। ম্যাচে দ্বিতীয়বারের মতোন এগিয়ে যায় স্বাগতিকরা।

২৭ মিনিটে সুয়ারেজের শট আবারো বারে লেগে বাইরে চলে যায়, ৫ মিনিট পর গোলরক্ষককে অনেকটা একা পেয়েও বল বাইরে মারে উরুগুয়ের এই স্ট্রাইকার। তবে বার্সেলোনার আক্রমণ চলতেই থাকে। অনেকটা স্রোতের বিপরীতেই ৩৫ মিনিটে অ্যান্তে বুদিমিরের অসাধারণ চিপে ম্যাচে প্রথমবারের মতোন গোলের দেখা পায় মায়ার্কো।

৪০তম মিনিটে আবারো মেসির ঝলক, এবারো বক্সের বাইরে থেকে দূর্দান্ত শট। এর ৩ মিনিট পরে ত চোখধাঁধানো এক গোল করে বসেন সুয়ারেজ। ডি জংয়ের পাস থেকে ব্যাকহিলে অবিশ্বাস্য গোল করেন। ফলে ৪-১ এর লিড নিয়েই ডেসিংরুমে ফিরে ভালভার্দের শিষ্যরা৷

দ্বিতীয়ার্ধেও স্বাগতিকদের আক্রমণে তটস্থ থাকে মায়ার্কোর ডিফেন্ডাররা। ৫১তম মিনিটে গ্রীজম্যানের শট গোলরক্ষকের গায়ে লাগে, ৫৬তম মিনিটে সুয়ারেজের শট আটকে দেয়। খেলায় সময় যতো গড়াতে থাকে বার্সেলোনার আক্রমণও ততো বেড়ে যায়। ৬৪তম মিনিটে স্রোতের বিপরীতে আবারো মায়ার্কোর গোল, এবারও ত্রাতার ভূমিকায় সে বুদিমির। তার অসাধারণ হেড রুখতে পারে নি টার স্টেগান।

যদিও ৭৬তম মিনিটে সেই স্টেগানই এক হাতে থামিয়ে দেয় বিপক্ষের দূর্দান্ত এক শট। এর ৩ মিনিট পরেই সুয়ারেজের পাস থেকে ম্যাচে বার্সেলোনার পঞ্চম ও নিজের তৃতীয় গোল করে মায়ার্কোকে ম্যাচ থেকে ছিটকে ফেলে দেন লিওনেল মেসি।

শেষদিকে আর গোল না হলে ৫-২ এর বড় ব্যবধানে ম্যাচ জিতেই মাঠ ছাড়ে ভালভার্দের শিষ্যরা। এই জয়ে ১৫ ম্যাচ শেষে ১১ জয় ৩ হার আর ১ ড্রয়ে রিয়াল মাদ্রিদের সমান ৩৪ পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে এরনেস্তো ভালভার্দের বার্সেলোনা।

অন্যদিকে লা লিগায় ৪৬২ ম্যাচে ৩৫ নম্বর হ্যাট্ট্রিক পেয়ে লিওনেল মেসি ছাড়িয়ে গেলেন রোনালদোর করা ২৮৮ ম্যাচে ৩৪ হ্যাট্ট্রিক।

একই রাতে মেসি ছাড়িয়েছেন আরেকজনকেও। চলতি মৌসুমে প্রথমবারের মতোন করিম বেনজেমাকে টপকে লা-লিগার টপ স্কোরার বনে গেলেন বার্সেলোনার এই প্রাণপুরুষ। ১২ গোল নিয়ে আপাতত সবার উপরে তিনি, ১১ গোল নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন করিম মোস্তফা বেনজেমা।