দেশে ফিরলেন আর্চারিতে স্বর্ণপদক জিতা রোমান সানা

এশিয়া কাপ আর্চারিতে স্বর্ণপদক জিতে ইতিহাস গড়া রোমান সানা দেশে ফিরেছেন। আজ সোমবার ঢাকায় পা রাখেন তিনি।

বিমানবন্দরে রোমান সানাকে সংবর্ধনা দেওয়া হয়। সেখানে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলসহ অনেকই।

সাফল্য ধরে রাখতে আশাবাদী রোমান এশিয়া কাপের স্বর্ণপদক দেশবাসীকে উৎসর্গ করেন। তিনি বলেন, ‘এটা অনেক বড় একটা টুর্নামেন্ট। এই আসরে স্বর্ণপদক জেতা আমার গর্বের। এই ধারাবাহিকতা বজায় রাখতে আশাবাদী। আমার এই পদক দেশবাসীকে উৎসর্গ করছি।’

এশিয়া কাপ স্টেজ থ্রি আর্চারিতে স্বর্ণ জিতেছেন বাংলাদেশের রোমান সানা। র‍্যাঙ্কিং টুর্নামেন্টের ব্যক্তিগত ইভেন্টে চীনের শি ঝেনকিকে হারিয়ে পুরুষ রিকার্ভেতে এই সাফল্য পান তিনি।

অবশ্য ম্যাচের প্রথম সেটে ড্র এবং দ্বিতীয় সেটে হেরে গিয়েছিলেন রোমান। পরে দারুণভাবে ঘুরে দাঁড়ান তিনি। গত শুক্রবার ফিলিপাইনের ক্লার্ক সিটিতে অনুষ্ঠিত খেলায় ৭-৩ ব্যবধানে ঝেনকি শিকে হারিয়ে স্বর্ণ জিতেছেন রোমান।

প্রথম সেটে ২৮-২৮ ড্র হয়। দ্বিতীয় সেটে চীনা আর্চার ২৯-২৬ ব্যবধানে জেতেন। তবে তৃতীয় সেটে ২৭-২৫ ব্যবধানে জিতেন রোমান।

পরে চতুর্থ সেটে রোমান জেতেন ২৮-২৫ পয়েন্টে। আর শেষ সেটে দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে ২৮-২৭ পয়েন্টে জিতে সেরা হন বাংলাদেশের এই তারকা।

এর আগে কোয়ার্টার ফাইনালে চায়নিজ তাইপের প্রতিযোগীকে ৭-১ সেট পয়েন্টে হারান রোমান সানা। আর সেমিতে চীনের লি টাকে হারান ৬-২ সেট পয়েন্টে।

অবশ্য গত বিশ্বচ্যাম্পিয়নশিপে রিকার্ভ পুরুষ এককে ব্রোঞ্জ জিতেছিলেন রোমান।