ড্রেসিং রুমের বিতর্ক নিয়েই লিভারপুল সফরে নেপোলি

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ খেলতে আগামীকাল লিভারপুল সফরে যাবে ইতালিয়ান জায়ান্ট নাপোলি। এই ম্যাচের মাধ্যমে সিরি-এ লিগে ধুকতে থাকা নাপোলির কোচ হিসেবে কার্লো আনচেলত্তির ভবিষ্যত নিশ্চিত হতে পারে।

তিনবারের চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী কোচ এই নিয়ে দ্বিতীয় মেয়াদে স্তাদিও সান পাওলোতে দায়িত্ব পালন করতে এসেছেন। কিন্তু এখন পর্যন্ত সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। যদিও তার অধীনে প্রথম বছর সিরি-এ লিগে নাপোলি দ্বিতীয় স্থানে থেকে মৌসুম শেষ করেছিল।

যদিও বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলকে ২-০ গোলে পরাজিত করে নিজেদের দারুনভাবে প্রমান করেছে নাপোলি। কিন্তু ম্যাচ শেষে খেলোয়াড় ও ক্লাব ম্যানেজমেন্টের মধ্যে ড্রেসিং রুমের বিতর্ক অনেকেই মেনে নিতে পারেনি। রোমার বিপক্ষে মাসের শুরুতে সিরি-এ লিগে ২-১ গোলে পরাজিত হবার পর নাপোলি সভাপতি অরেলিও ডি লরেনটিস নির্দেশ দিয়েছিলেন সপ্তাহ ব্যপী কঠোর অনুশীলনের। রোমার বিপক্ষে পরাজিত হবার কারনে লিগ টেবিলের সপ্তম স্থানে নেমে যায় নাপোলি।

কিন্তু আনচেলত্তি এই নির্দেশ মেনে না নেয়ায় সালজবার্গের সাথে তিনদিন পর চ্যাম্পিয়ন্স লিগে ১-১ গোলে ড্র করার পরেই খেলোয়াড়রা বাড়ি ফিরে গিয়েছিল। এই ড্রয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’তে পৌঁছানো কিছুটা হলেও সমস্যায় ফেলেছে নাপোলিকে। যদিও আনচেলত্তি দাবী জানিয়েছেন সভাপতির সাথে তার খুবই সুসম্পর্ক রয়েছে এবং এই সম্পর্কের কিছুই পরিবর্তিত হয়নি।

এদিকে ড্রেসিং রুম বিতর্কের পর লরেনটিস হুমকি দিয়েছেন তিনি পুরো দল বিক্রি করে দিবেন এবং খেলোয়াড়দের বিপক্ষে আইনি পদক্ষেপ গ্রহণ করবেন। শৃঙ্খলা ভঙ্গের অযুহাতে খেলোয়াড়দের বিশাল পরিমান জরিমানার বিষয়টিও বিভিন্ন সূত্র ইতোমধ্যেই নিশ্চিত করেছে। গাজেটা ডেলো স্পোর্টস জানিয়েছেন খেলোয়াড়দের নভেম্বর মাসের বেতনের প্রায় ২৫ শতাংশ কর্তন করা হবে। তবে যারা ইনজুরিতে রয়েছেন তারা এই জরিমানার আওতায় পড়বেন না।

সভাপতির ছেলে এডুয়ার্ডো ডি লরেনটিসের সাতে বিতর্কে জড়িয়ে পড়া ব্রাজিলিয়ান এ্যালানের বেতন প্রায় অর্ধেক কাটা হয়েছে বলে সূত্রটি নিশ্চিত করেছে। সব মিলিয়ে খেলোয়াড়দের প্রায় ২.৫ মিলিয়ন ইউরো বেতন কাটা হয়েছে।

শনিবার এসি মিলানের সাথে ১-১ গোলে ড্র করার পর আনচেলত্তিসহ কোন খেলোয়াড়ই গণমাধ্যমের সাথে কোন কথা বলতে রাজী হননি। এর মাধ্যমে সব ধরনের প্রতিযোগিতায় টানা ছয় ম্যাচে জয়বিহীন থাকলো নাপোলি। লিগ টেবিলের শীর্ষে থাকা জুভেন্টাসের থেকে তারা এই মুহূর্তে ১৫ পয়েন্ট পিছিয়ে রয়েছে।

চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বে খেলার সম্ভাবনা এখনো নাপোলির রয়েছে। টেবিলের শীর্ষে থাকা লিভারপুলের থেকে এক পয়েন্ট পিছিয়ে থাকলেও তৃতীয় স্থানে থাকা সালজবার্গের তুলনায় ৪ পয়েন্ট এগিয়ে রয়েছে নাপোলি। হাতে রয়েছে আরো দুটি ম্যাচ। লিভারপুলকে হারাতে পারলে অথবা সালজবার্গ যদি আগামীকাল জেঙ্ককে পরাজিত করতে না পারে তবেই নাপোলির শেষ ১৬ নিশ্চিত হবে।