‘চুক্তিতে কি ছিলো তা না পড়েই আমি ‘হ্যা’ বলে দিয়েছিলাম’- কেইলর নাভাস

0
47

দীর্ঘ ৫ বছর রিয়াল মাদ্রিদে খেলার পর গত গ্রীষ্মের দলবদলে প্যারিসে যোগদান করেছেন কোস্টারিকান গোলকিপার কেইলর নাভাস। দলবদলের পর এই প্রথম এল চিরিনগুইতোতে সাবেক ক্লাবের সম্পর্কে বলেছেন তিনি।

রিয়াল মাদ্রিদের সাথে চুক্তিঃ “এটা আমার জীবন পুরোটাই বদলে দিয়েছে। সেগুন্দা ডিভিশনের আলবাসেতে -তে যাওয়া আমার জন্যে সমস্যার কারন হয়নি কারন আমি পরে বিশাল একটা ক্লাবের সান্নিধ্যে আসতে পেরেছি। আমার যুবাকাল থেকে আমি রিয়াল মাদ্রিদের হয়ে খেলতে চাইতাম। মাদ্রিদের থেকে চুক্তির অফার পাবার সাথে সাথেই চুক্তিতে কি ছিলো তা না পড়েই আমি ‘হ্যা’ বলে দিয়েছিলাম। সে সময়ে আরো অনেক বড় ক্লাব আমাকে চেয়েছিলো কিন্তু আমার এজেন্ট মাদ্রিদের চুক্তি ব্যাপারে আমাকে জানানোর সাথে সাথেই আমি হ্যাঁ বলেছিলাম।”

জিদানের ফিরে আসাঃ “বাস্তবিক অর্থে সেটা এখন অতীত। সেখানে অনেক কিছুই হয়েছিলো যা আমি জানতা না, কিন্তু হয়েছিলো। জিদানের সাথে বেশ ভালো কিছু অভিজ্ঞতা আছে এবং সেই সময়ে জিদান আমাকে অনেক ডিফেন্ড করেছে। আমার উপর তার অনেক ভরসা ছিলো যার জন্যে আমি তার কাছে কৃতজ্ঞ।”

মাদ্রিদকে বিদায় বলাঃ “আমি মনে করে আমি ব্যর্থ হয়েছিলাম অথবা আমাকে কেউ ব্যর্থ করেছিলো। মাদ্রিদে তারা হয়তো ভেবেছিল সেখানে আমার সময় শেষ। তাই আমার উপর আস্থা আছে এমন একটা দলেই আমি এসেছি।”

বার্নাবেউয়ে ফেরাঃ “এটা আমি আমার অগ্রগতি হিসেবেই নিয়েছিলাম। এটা সত্যিই অদ্ভুত ছিলো। সেখানে আমার অনেক স্মৃতি রয়েছে। রিয়াল মাদ্রিদ ভক্তদের সাইডে যখন গেলাম তখন তারা আমার নাম ধরে গান গাচ্ছিলো, আমি সেটার প্রশংসা করি। এটা আমার খুব পরিচিত একটা অনুভূতি ছিলো।”