গুঞ্জন শেষ! জানা গেলো জামালের গন্তব্য কোলকাতা মোহামেডানেই

0
39

গত কয়েকদিনের গুঞ্জন শেষে জানা গেল ভারতের ক্লাব কোলকাতা মোহামেডানেই  নতুন গন্তব্য জামাল ভূঁইয়ার। দেশটির একাধিক ক্লাব থেকে প্রস্তাব থাকলেও ৫ মাসের চুক্তিতে কলকাতা মোহামেডানকে বেছে নিয়েছেন বাংলাদেশ ক্যাপ্টেন।

বেশ কিছুদিন ধরেই গুঞ্জণ চলছিল গণমাধ্যমে। কোন কিছু নিশ্চিত না হওয়ায় জামাল নিজেই জানিয়েছিলেন, হচ্ছে না এমন কিছু। বর্তমানে সাইফ স্পোর্টিংয়ের সাথে চুক্তিবদ্ধ জামাল ভূঁইয়া। তাকে আগামী মৌসুমেও রাখতে আগ্রহী ক্লাবটি। তবে কলকাতা মোহামেডান এবং সাইফের সমঝোতায়, আসছে মৌসুমের অর্ধেক সময় কলকাতায় খেলবেন জামাল।

এদিকে, শুধু কলকাতা মোহামেডান নয়, ভারতের একাধিক ক্লাব থেকে প্রস্তাব পেয়েছিলেন। কিন্তু কেন, মোহামেডান? আনুষ্ঠানিক চুক্তির পর নিজেই জানালেন জামাল ভুঁইয়া।

তিনি বলেন, “দেখুন আমার কাছে ভারতের বেশ কয়েকটি ক্লাব থেকে ডাক এসেছে। আমি মোহামেডানের ম্যানেজার ওয়াসিম ভাইকে জিজ্ঞেস করলাম, তারা লিগে কোন পর্যায়ে থাকতে চায়। চ্যাম্পিয়নশিপ, মধ্যম সারির দল নাকি তলানির দল। তিনি আমাকে বললেন তারা চ্যাম্পিয়নশিপের ফাইট দিবে। আমার কাছে তার কথা ভাল লেগেছে। তাই মোহামেডানে খেলতে রাজি হয়েছি।”

বাংলাদেশ জাতীয় দলের হেড কোচ অবশ্য এটিকে দেখছেন ইতিবাচক হিসেবে। বিদেশি লিগে জামাল খেললে প্রতিদ্বন্দ্বিতা তৈরী হবে দলের মধ্যে। উপকৃত হবে বাংলাদেশের ফুটবলও।

ভারতের লিগে একসময় নিয়মিত ছিলেন বাংলাদেশের তারকারা। সেই বন্ধ দুয়ার আবারও খুলছে লাল সবুজ অধিনায়ককে দিয়ে। মোনেম মুন্না, শেখ আসলাম, রুম্মন সাব্বির, গোলাম গাউছ, মামুনুলদের উত্তরসূরী তিনি।

নেপালের বিপক্ষে জাতীয় দলের দুই ম্যাচের পর কলকাতা গন্তব্য বাংলাদেশ অধিনায়কের।