কিলিয়ান এমবাপ্পে যোগ দিচ্ছেন রিয়াল মাদ্রিদে?

0
8

কিলিয়ান এমবাপ্পের ট্রান্সফার নিয়ে শুরু হয়ে গিয়েছে নানা জল্পনাকল্পনা। সবচেয়ে বড় রিউমারটা হলো- এই ফ্রেঞ্চম্যান যোগ দিচ্ছেন রিয়াল মাদ্রিদ।

সাবেক আর্সেনাল ও ফ্রেঞ্চ গ্রেট রবার্ট পাইরেস আত্মবিশ্বাসী যে- কিলিয়ান এমবাপ্পে রিয়াল মাদ্রিদের হয়ে খেলবেন। ফ্রেঞ্চম্যানের ভবিষ্যৎ গন্তব্য নিয়ে পিএসজির সাথে চুক্তি ১৬ মাস বাকি থাকার আগে থেকেই আলোচানা শুরু হয়ে গিয়েছে। তিনি যদি ক্লাবের সাথে তাঁর চুক্তি বাড়িয়ে নিতে অস্বীকার করেন তবে গ্রীষ্মে পিএসজি তাকে বিক্রি করে দিতে পারে। তাকে দলে নেয়ার দিক থেকে সবচেয়ে এগিয়ে রিয়াল মাদ্রিদ। দুইপক্ষই চায় চুক্তিবদ্ধ হতে। নানা সময়ে উঠে এসেছে সেরকম মন্তব্য।

এমবাপ্পের সম্ভাব্য গন্তব্য ও তার ভবিষ্যৎ নিয়ে পাইরেস বলেন, ” তার(এমবাপ্পে) ভবিষ্যৎ? আমার এখনও মনে হয় রিয়াল [মাদ্রিদ] বার্সার মতো বিশ্বের সেরা খেলোয়াড়দের পেতে চায় এবং জিনেদিন জিদানকে কোচ হিসাবে বিবেচনা করা যায়, তিনি এমবাপ্পিকে তার দলে রাখতে চাইবেন। কখন হবে তা আমি জানি না, তবে সে রিয়ালের হয়ে খেলবে। “

সাবেক এই তারকা ফুটবলার আরও যোগ করেন, “আমরা পিএসজিতে তার প্রসারের কথা বলছি, তবে এর কোনও অর্থ হয় না। মাদ্রিদ যদি এটি (এমবাপ্পে) চায়, তবে তারা তার সাথে চুক্তি করতে যেকোনো কিছু করবে।”

এমবাপ্পে রিয়াল মাদ্রিদে যোগ দিতে চাইলেও সম্মতি হতে হবে পিএসজিকেও। এদিকে জিদান আগামী মৌসুমে মাদ্রিদের কোচ থাকবেন কিনা এখনো সুনিশ্চিত নয়। তিনি যোগ করেন-

“আমরা ফুটবলাররা বিশ্বের সেরা দলে থাকতে চাই এবং মাদ্রিদের ক্ষেত্রেও এটাই হয়। আগামী কয়েক মাসের মধ্যে সমস্ত পর্যায়ে সিদ্ধান্ত গ্রহণ হবে। বেশিরভাগ ক্ষেত্রে এটি নিশ্চিত নয় যে জিদান পরবর্তী মৌসুমে এখনও রিয়াল মাদ্রিদের কোচ থাকবেন।

এমবাপ্পেকে এই গ্রীষ্মে ছেড়ে যেতে পারেন, তবে পিএসজি ১৮০ থেকে ২০০ মিলিয়ন ইউরো ফি দাবী করবে। যা রিয়াল মাদ্রিদের পক্ষে কষ্টসাধ্য হয়ে যাবে বর্তমান পরিস্থিতিতে। এদিকে রিয়াল মাদ্রিদ ছাড়াও এমবাপ্পেকে দলে নিতে আগ্রহী ইংলিশ ক্লাব লিভারপুলও। দেখার বিষয় শেষ পর্যন্ত গন্তব্য কই হয় এমবাপ্পের।