ওমান বনাম বাংলাদেশের মধ্যকার ফুটবল ম্যাচ নিয়ে আমাদের আগ্রহ নেই?

একটা তিতা সত্য হলো, বাংলাদেশ ফুটবল দলের প্রতি আমাদের ভালোবাসা কিংবা আবেগ কোনটাই নাই!

আমাদের আবেগ আর অনুভূতি অনেকাংশেই নিয়ন্ত্রণ করে মিডিয়া, তা হতে পারে প্রিন্ট মিডিয়া কিংবা ইলেকট্রনিক মিডিয়া কিংবা সোশ্যাল মিডিয়া!

আজ বাংলাদেশ ওমান ম্যাচ, এ নিয়ে পত্রিকা কিংবা টেলিভিশনে খুব বেশি উন্মাদনা নাই! ভারত ম্যাচের আগে ফেসবুকে যে উৎসবময় পরিবেশ ছিলো তার ছিটেফোঁটাও নাই গত ২/১ দিনে এমনকি আজ ম্যাচ ডে’র দিনেও!

অথচ ভারত ম্যাচের কথা চিন্তা করুন, হুট করে সিংহভাগ মানুষ যেনো দেশের ফুটবল নিয়ে ভাবতে শুরু করে দিয়েছিলো, হুট করেই জামাল কিংবা সাদের জনপ্রিয়তা আকাশচুম্বী ছুঁয়েছিলো!

ভারতের ম্যাচ ছিলো যুবভারতী তে, বিশ্বাস করুন, কেবলমাত্র প্রতিবেশী দেশের উত্তেজনার পারদের ছিটেফোঁটা আমাদের গা’য়েও লেগেছিলো বলেই ওই ম্যাচ নিয়ে ছিলো এত রমরমা পরিবেশ! প্রতিবেশী দেশের মিডিয়ার বদৌলতে আমরা জানতে পারি, ম্যাচ টা নিয়ে ওরা কতটা সিরিয়াস; ফলশ্রুতিতে টনক নড়ে আমাদের মিডিয়ার!

মিডিয়ার তৈরি করা হাইপ আমরা জাস্ট গলঃধকরণ করেছি, যাকে প্রভাবিত করেছিলো একাত্তরের ফাহিম ভাইয়ের ঐ রিপোর্ট! সিম্পল! জাস্ট এইটাই সত্য!

ম্যাচ নিয়ে নিউজ হচ্ছে কিন্তু আজ মিডিয়ায় হাইপ ঠিক অতটা নাই, সোশ্যাল মিডিয়াতেও তাই হাইপ নাই, ফলাফল আজ যে বাংলাদেশের ম্যাচ আছে তা ক্ষুদ্র সংখ্যক কিছু লোক জানে, আর খুব অল্প পরিমান মানুষেরই এই ন্যাচ নিয়ে আগ্রহ আছে!

আসল কথা, আমরা স্রোতের অনুকূলে চলতে পছন্দ করি; প্রকৃতপক্ষে দেশের ফুটবলের প্রতি আমাদের কোন ভালোবাসা নাই!