এলপিএলের নিলাম স্থগিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

0
11

দক্ষিণ এশিয়ার দেশগুলির মধ্যে করোনাভাইরাস প্রতিরোধে অন্যতম সফল শ্রীলঙ্কা। গত ছয় মাসে লংকায় করোনায় মৃত্যু হয়েছে মাত্র ১৩ জনের। আক্রান্তের সংখ্যা সাড়ে ৪ হাজারের মত। করোনা মোকাবেলায় সফল হওয়ায়, দেশের মাটিতে বাংলাদেশের বিপক্ষে সিরিজ আয়োজনের পরিকল্পনা করেছিলো শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। কিন্তু কোয়ারেন্টাইন ইস্যুতে সেই সিরিজ আয়োজন ভেস্তে গেছে।

বাংলাদেশের বিপক্ষে সিরিজ না হলেও, সেই সময়ে লংকান প্রিমিয়ার লিগ (এলপিএল) টি-টুয়েন্টি আসর আয়োজনের পরিকল্পনা করেছিলো এসএলসি। এজন্য আগামী ১৯ অক্টোবর খেলোয়াড়দের নিলামের দিনও ধার্য করেছিলো তারা।

কিন্তু এলপিএলের নিলাম স্থগিত করেছে এসএলসি। কারন শ্রীলঙ্কায় করোনার প্রার্দুভাব বেড়ে গেছে। গত ৭২ ঘণ্টায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে দ্বীপ রাষ্ট্রে।

রাজধানী কলম্বোর কাছেই একটি কারখানায় গত ৭২ ঘন্টায় ১ হাজার করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এতেই নতুন করে লকডাউন দিয়েছে শ্রীলংকা সরকার। স্বাস্থ্যবিধিতেও কড়াকড়ি আরোপ করা হয়েছে। তাই এলপিএলের নিলামও স্থগিত করা হয়েছে।

এক বিবৃতিতে এসএলসি জানিয়েছে, ‘স্বাস্থ্য পরিস্থিতির অবনতি হওয়ায় খেলোয়াড় নিলাম আপাতত হচ্ছে না। তবে বর্তমান পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে এবং পরিস্থিতির উন্নতি হলে নিলামের তারিখ নিয়ে ভাবা হবে।’

এবারের এলপিএলের নিলামের তালিকায় নাম ছিলো, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল-ড্যারেন স্যামি-ড্যারেন ব্রাভো, পাকিস্তানের শহীদ আফ্রিদি ও বাংলাদেশের সাকিব আল হাসানের মতো তারকাদের।

ইতোমধ্যে দু’বার এলপিএলের শুরুর তারিখ পরিবর্তন হয়েছে। গত আগস্টে আসরটি শুরু হবার কথা ছিল। পরে তা পিছিয়ে ১৪ নভেম্বর নেয়া হয়। আবারো বদলে ২১ নভেম্বর টুর্নামেন্ট শুরুর ঘোষনা দিয়েছে এসএলসি।