এনসিএলঃ দ্বিতীয় দিনের খেলায় আলো ছড়িয়েছেন মুশফিক

দীর্ঘদিন পর জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) খেলতে নেমে আলো ছড়িয়েছেন মুশফিকুর রহিম। আজ শুক্রবার রাজশাহী বিভাগের হয়ে খেলতে নেমে ৭৫ রানের চমৎকার একটি ইনিংস খেলেছেন। তাঁর ব্যাটে ভর করে প্রথম রাউন্ডের দ্বিতীয় দিনে ঢাকা বিভাগের বিপক্ষে রাজশাহী করেছে ৬ উইকেটে ১৭৩ রান।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে ঢাকা বিভাগ ৭৬.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৪০ রান করেছিল।

রনি তালুকদার ৬৩ এবং তাইবুর রহমান ৮৮* রান করেন। রাজশাহীর পক্ষে স্পিনার তাইজুল ইসলাম ৪টি এবং শফিউল ইসলাম ও ফরহাদ রেজা ২টি করে উইকেট শিকার করেন।

জবাব দিতে নেমে আজ রাজশাহী ৬৬ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৩ রান করলে দিনের খেলা শেষ হয়। জাতীয় দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম ৭৫ রান করেন। এছাড়া জহুরুল ইসলাম অমি ৫৭ এবং ফরহাদ রেজা ১৪ রানে অপরাজিত আছেন। ঢাকা বিভাগের হয়ে সুমন খান ৪ উইকেট শিকার করেন।

বৃষ্টির কারণে গতকাল বৃহস্পতিবার রংপুর ও খুলনা বিভাগের মধ্যকার ম্যাচটির প্রথম দিনের খেলা হয়নি। আজ দ্বিতীয় দিনে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং নেয় খুলনা। ব্যাট করতে নেমে দিনের খেলা শেষে ৭২ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৯ রান করে রংপুর। নাঈম ইসলাম ৪৮ এবং তানবির হায়াদার ও সোহরাওয়ার্দী শুভ যথাক্রমে ৪০ ও ৩১ রান নিয়ে ব্যাট করছেন।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে বৃষ্টির কারণে প্রথম দিনের খেলা হয়নি। আজ শুক্রবার দ্বিতীয় দিনে মাঠে নামে সিলেট ও বরিশাল।

বরিশাল টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন। ৩ উইকেট শেষে ৬৮ রান করেছে সিলেট। জাকির হাসান এবং অলক কাপালি যথাক্রমে ৩২ এবং ৮ রানে অপরাজিত আছেন। বরিশালের পক্ষে কামরুল ইসলাম রাব্বী ২ উইকেট শিকার করেন।