বেশ কিছু টুর্নামেন্ট বাতিল করেছে এএফসি

0
7

করোনাভাইরাসের কারণে বেশ কিছু টুর্নামেন্ট বাতিল করতে বাধ্য হয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। এর মধ্যে অন্যতম হলো বাহরাইন ও উজবেকিস্থানে এএফসি অনুর্ধ্ব-১৬ ও অনুর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশীপ।

এক বিবৃতিতে এএফসি জানিয়েছে, ‘২০২১ সালে ফিফা অনুর্ধ্ব-১৭ ও অনুর্ধ্ব-২০ বিশ^কাপ করোনার কারনে বাতিল করা হয়েছে। এশিয়ান তরুণ খেলোয়াড়দের স্বাস্ব্য সুরক্ষার বিষয়টি মাথায় রেখে আমরাও বাহরাইনের অনুর্ধ্ব-১৬ ও উজবেকিস্থানের অনুর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশীফ বাতিলের সিদ্ধান্ত নিয়েছি।’

২০২৩ সালে অনুষ্ঠিতব্য পরবর্তীয় আসরগুলোর স্বাগতিক হিসেবে বাহরাইন ও উজবেকিস্থানই থাকবে। একইসাথে এএফসি অনুর্ধ্ব-২০ এশিয়ান কাপ আয়োজন করবে উজবেকিস্থান ফুটবল এসোসিয়েশন ও এএফসি অনুর্ধ্ব-১৭ এশিয়ান কাপ আয়োজন করবে বাহরাইন।

এএফসি আরো সিদ্ধান্ত নিয়েছে কুয়েতে অনুষ্ঠিতব্য এএফসি ফুটসাল চ্যাম্পিয়নশীপ ২০২০ ও ২০২১ সালে থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য এএফসি বিচ সকার এশিয়ান কাপও আপাতত আয়োজন করা সম্ভব হচ্ছেনা। উভয় দেশকেই আগামী আসরের আয়োজক হিসেবে ঘোষনা করা হয়েছে। কুয়েতে ২০২২ ফুটসাল এশিয়ান কাপ ও থাইল্যান্ডে ২০২১ এএফসি বিচ সকার এশিয়ান কাপ অনুষ্ঠিত হবে।
এএফসি আরো সিদ্ধন্ত নিয়েছে এএফসি অনুর্ধ্ব-২০ নারী এশিয়ান কাপ ২০২২ ও এএফসি অনুর্ধ্ব-১৭ নারী এশিয়ান কাপ ২০২২’র বাছাইপর্বের তারিখ পুন:নির্ধারন করা হবে।