উইন্ডিজদের বিপক্ষে টানা তিনটি সিরিজ জয়ের রেকর্ড গড়ল টাইগাররা

0
10

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে ৭ উইকেটে জিতে তিন ম্যাচ সিরিজে এগিয়ে গেছে ২-০ ব্যবধানে। একই সঙ্গে ক্যারিবিয়ানদের বিপক্ষে টানা তিন সিরিজ জিতলো টাইগাররা।

মিরপুরের হোম অব ক্রিকেটে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। মোস্তাফিজুর রহমানের আঘাতে ১০ রানে ভাঙে ওপেনিং জুটি। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি ক্যারিবিয়রা। মেহেদী হাসান, সাকিব আল হাসানদের বোলিং তাণ্ডবে ৮৮ রানে হারায় ৮ উইকেট। আলজারি জোসেফকে নিয়ে শতরান পার করেন রোভম্যান পাওয়েল। জোসেফকে ফিরিয়ে ৩২ রানের জুটি ভাঙেন মোস্তাফিজ। আর মিরাজের চতুর্থ শিকার পাওয়েল করেন সর্বোচ্চ ৪১ রান।

দ্বিতীয় ওয়ানডেতে সফরকারীদের দেওয়া ১৪৮ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালোই করে টাইগাররা। দুই ওপেনার তামিম এবং লিটন দেখেশুনেই শুরু করেন। ভালোই খেলতে থাকা লিটন বিদায় নেন ব্যক্তিগত ২২ রান করে। তবে অন্যপ্রান্তে অটল থাকেন অধিনায়ক তামিম। শান্তকে সঙ্গে নিয়ে এগোতে থাকেন তিনি। দলীয় ৭৭ রানে বিদায় নেন শান্ত। তার ব্যাট থেকে আসে ১৭ রান। এরপর চতুর্থ উইকেট জুটিতে রানের চাকা সচল রাখেন সাকিব-তামিম। তামিম তুলে নেন ক্যারিয়ারের ৪৮তম হাফসেঞ্চুরি। ব্যক্তিগত ৫০ রান করেই ফিরে যান তামিম। তবে ক্রিজে আঁকড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান অলরাউন্ডার সাকিব আল হাসান। ম্যাচশেষে সাকিব অপরাজিত থাকেন ৫১ বলে ৪৩ রানে। এছাড়া মুশফিক অপরাজিত থাকেন ৯ রানে। এই জয়ে উইন্ডিজদের বিপক্ষে টানা তিনটি সিরিজ জয়ের রেকর্ড গড়ল টাইগাররা।