ইউরো ২০২০’র ভেন্যু চূড়ান্তের সিদ্ধান্ত শুক্রবার

0
32

ইউরো ২০২০’র স্বাগতিক হিসেবে প্রাথমিকভাবে যে ১২টি শহরের নাম উল্লেখ করা হয়েছিল তার মধ্য থেকে মিউনিখ, বিলবাও ডাবলিন বাদ পড়ার শঙ্কায় পড়েছে। স্টেডিয়ামগুলোতে দর্শক প্রবেশের ব্যপারে এখনো চূড়ান্ত কোন সিদ্ধান্ত না হওয়ায় সেগুলোকে বাদ দেবার চিন্তা করছে উয়েফা। আর এ ব্যপারে উয়েফার শুক্রবার তাদের চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে।

সোমবার উয়েফা সভাপতি আলেক্সান্দার সেফেরিন এ বিষয়ে ইঙ্গিত দিয়ে বলেছেন তিনটি শহর হয়তোবা বাদ পড়তে পারে। গতকালই উয়েফার কাছে এই তিনটি শহরের চূড়ান্ত পরিকল্পনা জানানোর কথা ছিল। কিন্তু এখন সেই সময়সীমা আরো তিনদিন বাড়ানো হয়েছে। শেষ পর্যন্ত এই তিনটি শহর যদি স্বাগতিকের তালিকা থেকে বাদ পড়ে তবে উয়েফা সেখানকার ম্যাচগুলোকে অন্যান্য শহরগুলোতে ভাগ করে দিবে।

এদিকে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস বলেছেন স্পেনে যে চারটি ইউরোর ম্যাচ আয়োজনের কথা রয়েছে সেগুলোকে ধরে রাখতে সম্ভাব্য সবকিছুই তিনি করার চেষ্টা করবেন।

করোনা মহামারীর কারনে ইউরোপীয়ান এক বছর পিছিয়ে আগামী ১১ জুন থেকে রোমে শুরু হচ্ছে। এবারই প্রথমবারের মত ইউরোপের ১২টি ভিন্ন ভেন্যুতে ইউরো আয়োজিত হতে যাচ্ছে।

ইতালিয়ান রাজধানী রোমই সর্বপ্রথম স্বাগতিক হিসেবে তাদের ৬৮ হাজার ধারনক্ষমতা সম্পন্ন স্তাদিও অলিম্পিকোতে ২৫ শতাংশ দর্শক প্রবেশের বিষয়টি নিশ্চিত করে। এরপর একে একে অন্যান্য শহর সেইন্ট পিটার্সবার্গ, বুদাপেস্ট, বাকু, আমাস্টারডাম, বুখারেস্ট, কোপেনহেগেন, গ্লাসগো ও লন্ডনও দর্শক প্রবেশের বিষয়টি উয়েফার কাছে নিশ্চিত করেছে।