ইউরোতে দর্শক ফেরাতে চায় জার্মানি

0
11

আগামী জুন-জুলাইয়ে অনুষ্ঠিতব্য ইউরো ২০২০’কে সামনে রেখে জার্মানীর ভেন্যু মিউনিখের আলিয়াঁজ এরিনাতে দর্শক ফেরানোর সম্ভাব্যতা যাচাই করতে স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানিয়েছে জার্মান এফএ।

জার্মান ফুটবল এসোসিয়েশনের সহ-সভাপতি রেইনার কোচ জানিয়েছেন ইউরোকে সামনে রেখে মিউনিখের প্রাদেশিক সরকারকে অন্তত সীমিত সংখ্যক দর্শক মাঠে ফিরিয়ে আনার ব্যপারে আমরা অনুরোধ জানিয়েছি।
ইউরো কাপ-এর অন্যতম জনপ্রিয় ভেুন্য হিসেবে মিউনিখে গ্রুপ পর্বেও তিনটি ম্যাচ ১৫ জুন ফ্রান্স, ১৯ জুন পর্তুগাল ও ২৩ জুন হাঙ্গেরির বিপক্ষে অনুষ্ঠিত হবে। গ্রুপ পর্বেও ম্যাচ ছাড়াও ২ জুলাই কোয়ার্টার ফাইনালের একটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

গত মাসে উয়েফা সভাপতি আলেক্সান্দার সেফেরিন স্পস্ট ভাষায় বলেছিলেন তিনি ইউরোর একটি ম্যাচও দর্শকশুন্য স্টেডিয়ামে দেখতে আগ্রহী নন।

উল্লেখ্য করোনা মহামারী ছড়িয়ে পরার পর থেকে ২০২০’র মার্চ থেকে এ পর্যন্ত বায়ার্ন মিউনিখের মাঠ আলিয়াঁজ এরিনাতে দর্শক প্রবেশ নিষিদ্ধ রয়েছে। উয়েফা জানিয়েছে ইউরোর ১২টি ভেন্যুর মধ্যে কোন একটি ভেন্যু যদি প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে দর্শক প্রবেশের অনুমতি দিতে না পারে তবে সেই ভেন্যু পরিবর্তন করে অন্য একটি ভেন্যুতে সেই দিনের নির্ধারিত ম্যাচটি অনুষ্ঠিত হবে।