ইউএস ওপেনের ফাইনালে লড়বেন নাদাল এবং মেদভেদেভ

0
6

গ্র্যান্ড স্লামে প্রথমবার সেমিফাইনালে ওঠা মাত্তেও বেরেত্তিনিকে হারিয়ে ইউএস ওপেনে ফাইনাল নিশ্চিত করেছেন রাফায়েল নাদাল। অন্যদিকে বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রোভকে হারিয়ে প্রথম কোনও গ্র্যান্ড স্লাম শিরোপার লড়াইয়ে রাশিয়ার মেদভেদেভ।

গত আগস্টের রজার্স কাপ ফাইনালের দুই ফাইনালিস্ট এবার মুখোমুখি হচ্ছে বছরের শেষ গ্র্যান্ড স্লামে। ওই ম্যাচে মেদভেদেভকে হারিয়ে শিরোপা জিতেছিলেন নাদাল। অবশ্য রাশিয়ান প্রতিপক্ষকে সমীহ করতেই হচ্ছে। কারণ ওয়াশিংটন ও মন্ট্রিলের ফাইনালে হারের পর সিনসিনাত্তি ওপেনে প্রথম ট্রফি জেতেন রাশিয়ান এই টেনিস তারকা।

তিনবারের চ্যাম্পিয়ন নাদাল শুরুতে দুটি সেট পয়েন্ট বাঁচান। প্রথম সেটে বেশ ঘাম ঝরাতে হয়েছে তাকে। বেরেত্তিনির বিপক্ষে ওই সেট টাইব্রেকারে জিতে চেনা রূপে ফেরেন নাদাল। ৭-৬ (৮-৬), ৬-৪, ৬-১ গেমে সেমিফাইনাল জিতেছেন ১৮টি গ্র্যান্ড স্লাম জয়ী। ম্যাচ শেষে নাদাল বলেছেন, ‘প্রথম সেটটা ছিল একটু হতাশার কারণ টাইব্রেকের আগে আমার অনেক ব্রেক পয়েন্ট ছিল এবং তার ছিল না। টাইব্রেকে ভাগ্য আমার সহায় ছিল। এরপর দ্বিতীয় ও শেষ সেটে দারুণ খেলে ম্যাচ পাল্টে দিলাম। ইউএস ওপেনের ফাইনালে ফিরতে পেরে আমি খুশি।’

৭-৬ (৭-৫), ৬-৪, ৬-৩ গেমে সেমিফাইনাল জিতে প্রথম গ্র্যান্ড স্লাম ফাইনালে ওঠা প্রতিপক্ষকে নিয়ে সতর্ক নাদাল। সোমবার ফাইনালে মুখোমুখি হওয়ার আগে মেদভেদেভকে নিয়ে তিনি বলেছেন, ‘প্রত্যেক সপ্তাহে মেদভেদেভ নিজেকে ছাড়িয়ে যাচ্ছে। এই মৌসুমে সে সেরা সময় কাটাচ্ছে, অবশ্যই ফাইনালে সে কঠিন প্রতিপক্ষ। আমাকে সেরাটা খেলতে হবে।’ এই ফাইনাল জিতে আরো একটি গ্র্যান্ড স্লামের মালিক হতে চান তিনি।