ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের সাথে ম্যাচ টাই করলো বাংলাদেশ

সোমবার কেন্ট কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে আগে ব্যাট করতে নেমে সাত উইকেটে ২৫৬ রান সংগ্রহ করে ইংল্যান্ড। ব্যাটিংয়ের শুরুটা নড়বড়ে ছিল ইংলিশদের। রানের খাতা খোলার আগে বিদায় নেন বেন চার্লসওয়ার্থ। তবে আরেক ওপেনার জর্ডান কক্স খেলেন দুর্দান্ত। দলকে একাই টেনে নেন তিনি। তুলে নেন সেঞ্চুরি। ইনিংস শেষে ১২২ রানে অপরাজিত থেকে বাংলাদেশের সামনে ২৫৭ রানের টার্গেট দাঁড় করান কক্স।

বাংলাদেশের পক্ষে বল হাতে তিনটি উইকেট নেন রাকিবুল হাসান। তামজিম হাসান নেন দুটি এবং একটি করে উইকেট নেন অভিষেক দাস ও রিশাদ হোসাইন।

জবাবে ব্যাট করতে নেমে তৌহিদ হৃদয়ের সেঞ্চুরিতে ৬ উইকেটে ২৫৬ রানে থামে বাংলাদেশও। শুরুর দিকে ৬১ রানে তিন ব্যাটসম্যান হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। চতুর্থ উইকেট জুটিতে বাংলাদেশকে ম্যাচে ফেরান হৃদয় ও শাহাদাত হোসাইন। সেঞ্চুরিসহ ১০৪ রানের অপরাজিত ইনিংস খেলেন হৃদয়। ১০৩ বলে ৭৬ রানের ইনিংস খেলেন শাহাদাত।

জয়ের জন্য শেষ বলে বাংলাদেশের দরকার ছিল ৩ রান। কিন্তু উইকেটে থাকা তৌহিদ হৃদয় পারলেন না বাংলাদেশকে সে লক্ষ্যে নিয়ে যেতে। শেষ বলে দুই রান নিয়েছেন তিনি। তাতে ত্রিদেশীয় সিরিজে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে গতকাল টাই নিয়ে মাঠ ছাড়েন বাংলাদেশের যুবারা।

আগামীকাল বুধবার প্রাথমিক পর্বে নিজেদের শেষ ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এরপর আগামী রোববার ত্রিদেশীয় সিরিজের ফাইনালেও লড়বে এ দুই দল।