আমি মাদ্রিদের হয়ে বিনামূল্যেও খেলবোঃ রামোস

0
423

রিয়াল মাদ্রিদে অধিনায়ক সার্জিও রামোস থাকছেন কি থাকছেন না সেটা নিয়ে জল ঘোলা হচ্ছিলো বেশ কয়েকদিন ধরেই। সেজন্যে অধিনায়ক নিজে কাল এক জরুরী সংবাদ সম্মেলন ডাকে এ ব্যাপারে পরিষ্কার সিদ্ধান্ত জানাতে।

“আমি মাদ্রিদ ভক্তদের কোনো দ্বিধায় রাখতে চাইনা। আমি একজন মাদ্রিদিস্তা এবং আমি এখানেই অবসর নিতে চাই।”

“আমি এই মৌসুমকে পিছনে ফেলতে চাই। যখন আমকি রিয়াল মাদ্রিদ ছাড়বো তখন আমি এখন জয়ী হিসেবেই যাবো।”

ফ্লোরেন্তিনো পেরেজের সাথে তার সম্পর্কের ব্যাপারেঃ
“প্রেসিডেন্টের সাথে আমার কখনোই কোনো সমস্যা ছিলোনা। আমাদের মধ্যকার সম্পর্ক বাবা-ছেলের মত।”

“আমি সবসময়েই বলে এসেছি, আমার স্বপ্ন এখান থেকেই অবসরে যাওয়া। প্রেসিডেন্ট এটা ভালো বলতে পারেন। আমাদের সম্পর্ক সবসময়েই বাবা এবং ছেলের মত ছিলো, যে কিনা কখনোই তার বাবার সাথে কখনোই কোনো তর্কে যায়নি।”

“কিছু কিছু জিনিষ আমাকে বিরক্ত করেছে এবং কষ্ট দিয়েছে। ৩য় পার্টির সাথে জড়িত হবার চেয়ে পেরেজের সাথে সামনাসামনি কথা বলা বেটার ছিলো।”

“যদি পূর্বে কোনো সমস্যা থাকতো তবে আমরা প্রতিদিনই কথা বলতাম। আমরা হয়তো আগের সম্পর্ক কিছুটা হারিয়েছি, কিন্তু এখনো এটা ভালোই আছে। কিছু জিনিষ বেড়িয়ে এসেছে এবং গ্রীষ্মের কথা চালাচালির প্রসঙ্গে সবাইকে চুপ করাতে আমি এখানে এসেছি।”

আপনি যদি রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট হতেন তবে কি নিজেকে বিনামূল্যে যেতে দিতেন?
” না, তা না। আমি আমার চুক্তি জীবনের শেষ পর্যন্ত বাড়িয়ে রাখতাম।”

চায়না থেকে আসা প্রস্তাবের সম্পর্কেঃ
“চায়না থেকে একটা প্রস্তাব এসেছে। কিন্তু যদি আমি বিকল্প পথ না চাই তবে এটার কোনো দরকার নেই। আমার বর্তমান চুক্তি রিয়াল মাদ্রিদের সাথে এবং আমার পরিকল্পনা আমার চুক্তির দিকে দৃষ্টি রাখা।

“আমি চায়না যাওয়ার ব্যাপারে কখনোই ভাবিনি। আমার সম্পর্ক (প্রেসিডেন্টের সাথে) আমি যেমন পছন্দ করি তেমন যায়নি, এটায় কিছু সমস্যা হচ্ছিলো, কিন্তু এটা সেটার সমাধান হয়ে গেছে।”.”

“আমার আর ফ্লোরেন্তিনো পেরেজের মধ্যে একবারো টাকার সম্পর্ক বেড়ে ওঠেনি। টাকার পরিমাণ আমার কাছে ব্যাপার না। আমি মাদ্রিদের হয়ে বিনামূল্যেও খেলবো।”

“বার্নাবেউয়ে মাদ্রিদ ভক্তদের ব্যু দেয়া প্রসঙ্গেঃ
“ভক্তদের জন্যে আমি কিছু জিনিষ পরিষ্কার করে দিতে চাই যাতে তারা সংবাদে যা পড়ে তাই বিশ্বাস না করে। সংবাদে অনেক সময় অনেক কিছু মিথ্যা বলা হয় এবং আমি চাই সেসব জিনিষ তারা আমার মুখ থেকে শুনুক।”

“আমার মনে হয়না এখন ভক্তদের মনে এখন কোনো সংশয় আছে। আমার মনে হয় আমরা সবসময়ই বিশ্বস্ত ছিলাম। ভক্তদের সাথে আমার যেমন সম্পর্ক তার জন্যে আমি তাদের কাছে সবসময় কৃতজ্ঞ। যদি তারা ১৪ বছরে আমাকে মাত্র একবার ব্যু দেয় তবে এটা খারাপ না।”

“এটা সম্ভবত ভালো যে তারা আমাকে ব্যু দিয়েছে কারন তার মানে তারা যুবা খেলোয়াড়দের ব্যু দিচ্ছে না। তারা চায় তাদের ব্যু -তে দল প্রতিক্রিয়া দেখাক। যেকোনো দলকেই ব্যু দেয়া কোনো ভক্ত কখনোই আমার ছিলোনা।

হ্যাজার্ডের রিউমার প্রসঙ্গেঃ
হ্যাজার্ডের সাথে চুক্তি হলে তাকে কিভাবে স্বাগত জানানো হবে?

“হ্যাজার্ড একজন অসাধারণ খেলোয়াড়, সে কঠিন। সে একজন অসাধারণ সংযোজন হবে। আমি জানিনা সে আসছে কিনা।”

আপনি কি দলবদল সম্পর্কে কোনো উপদেশ দিয়েছেন?
“না, ওই প্রসঙ্গে আমি কোনো ধরনের উপদেশ দেইনি, খেলোয়াড় হিসেবে সেটা আমার ভূমিকা নয়। অধিনায়ক হিসেবে তারা যদি আমাকে কোনো খেলোয়াড়ের সম্বন্ধে জিজ্ঞেস করে যে তারা ভালো কি না, তবে তখন আমি উত্তর দিতে পারি। আমি আপনাদের বলতে পারি এই ধরনের সিদ্ধান্ত যারা নেয় তাদের অন্তর্গত আমি না।

“আমি শুধুমাত্র একজন অধিনায়ক, এর বেশি কিছুনা। আমি খেলোয়াড় ক্রয় করিনা কিংবা কোচের সাথে বা যারা এসবের সাথে জড়িত তাদের অন্তর্গত না। প্রেসিডেন্টই প্রেসিডেন্ট, আমি অধিনায়ক। এখানেই শেষ।”

ভবিষ্যতের জন্যে যা ভেবে রেখেছেনঃ
“আপনি কখনোই ভবিষ্যৎ জানতে পারবেন না। হয়তো ২ বা ৪ বছরের মধ্যে, হয়তো চায়না, আমেরিকা অথবা আমি এখানেই কোচ হিসেবে থাকবো। এখানে অনেক ধরনের সম্ভাবনা রয়েছে। আমি আপনাদের এই মুহূর্তে সেই সম্ভাবনার ব্যাপারে বলতে পারিনা। কারন আমি আমাকেই জানিনা।

“আমি শুধু বছরের পর বছর এখানে প্রতিযোগিতা চালিয়ে যেতে চাই এবং ততটুকুই করতে চাই যতটুকু আমি এখন করতে পারি।”

“আপনারা ইংল্যান্ড, ইতালিতে ল্যাম্পার্ড জেরার্ডদের মত আইকন খেলোয়াড়দের দেখবেন যে তারা উচ্চপর্যায়ে থেকে অবসর নেয়ার চেষ্টা করে এবং এটাই আমি চাই।”

এখন রিয়াল মাদ্রিদকে অধিনায়ক হিসেবে ক’বছর দিক নির্দেশনা রামোস দিতে পারে তাই দেখার বিষয়।